জাতিকে বিভক্তির প্রতিযোগিতার বিপরীতে বাংলাদেশ সম্মেলন অনন্য উদ্যোগ: স্যার ড. আবু জাফর মাহমুদ

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১০ ২০২৩, ০৭:০৩
  • 585 বার পঠিত
জাতিকে বিভক্তির প্রতিযোগিতার বিপরীতে বাংলাদেশ সম্মেলন অনন্য উদ্যোগ: স্যার ড. আবু জাফর মাহমুদ

নিউ ইয়র্কে পঞ্চমবারের মতো শুরু হয়েছে বাংলাদেশ সম্মেলন। শো-টাইম মিউজিকের উদ্যোগে শনিবার ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় লাগোর্ডিয়া ম্যারিওর্টের বলরুমে দুদিন ব্যাপী এই বাংলাদেশ সম্মেলনে এবারের শ্লোগান “বাংলাদেশি শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষনই আমাদের প্রত্যয়”। এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের মাউন্টেইন ব্যাটালিয়ান কমাণ্ডার, গ্লোবাল পিস অ্যামব্যাসেডর, বীর মুক্তিযোদ্ধা স্যার ড. আবু জাফর মাহমুদ। তিনি বলেছেন, আমেরিকার বুকে বাংলাদেশের নামে এই সম্মেলন আমাকে নয় শুধু গোটা বাংলাদেশি সমাজ ও আমাদের নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করছে। তারা যেভাবে একতার ঢেউ তুলে চলেছে আমি তাকে স্বাগত জানাই। যখন আমেরিকায় বাংলাদেশিদের বিভক্ত রূপ দেখানোর প্রতিযোগিতা চলছে। বিভিন্ন স্থানে ফোবানা’র ছয়টি অনুষ্ঠান হচ্ছে। আমাদের ভাই ও বন্ধুরা, তাঁরাও আমাদের আপনজন, এভাবে বাংলাদেশের বিভক্ত রূপ দেখিয়ে কী আনন্দ পেয়েছেন আমি জানি না। যেভাবে রাজনীতিতে আমাদের বিভক্ত করা হয়, এক গ্রুপ দিয়ে আরেক গ্রুপকে হত্যা করার জন্য লেলিয়ে দেয়া হয়, সেভাবেই আমরা বিভক্ত হয়ে পড়ছি। এর বিপরীতে বাংলাদেশ সম্মেলন এক অনন্য দৃষ্টান্ত।
অনুষ্ঠানের প্রধান আয়োজক ও শো টাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমিউনিটি সংগঠক ফাহাদ সোলায়মান। অনুষ্ঠানে জ্যাকসন হাইটস এর সুপরিচিত সংগঠক, বিশিষ্ট ব্যবসায়ীসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
প্রিয়া ডান্স একাডেমির দেশাত্ববোধক গানের সঙ্গে বিশেষ নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় দুদিন ব্যাপী বাংলাদেশ সম্মেলন। সম্মেলন উপলক্ষে লাগোর্ডিয়া ম্যারিওর্টের বলরুমের করিডোরে দেশি পণ্যের পসরা সাজিয়ে বসেছেন বাংলাদেশি ব্যবসায়ীরা।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর