নতুন সামাজিক যোগাযোগ প্লাটফরম সেলফিক্লাব

admin
  • আপডেট টাইম : আগস্ট ১৩ ২০২৩, ০৬:৩৯
  • 636 বার পঠিত
নতুন সামাজিক যোগাযোগ প্লাটফরম  সেলফিক্লাব

সামাজিক যোগাযোগ মাধ্যমের এর একটি প্লাটফরম গড়ে তুলেছেন নিউইয়র্কে বসবাসকারী বাংলাদেশের সিলেট বিয়ানীবাজারের তরুণ উদ্যোক্তা সুজন আহমেদ। নাম দিয়েছেন ‘সেলফি ক্লাব’। এক যুগেরও বেশি সময় ধরে তিনি নিউইয়র্কে ‘মীম টিভি’নামে একটি কমিউনিটি টেলিভিশন পরিচালনা করছেন। এর আগে গড়ে তোলেন ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানী ‘মিডিয়া এন্টারটেইনমেন্ট এণ্ড ইভেন্ট ম্যানেজমেন্ট’ সংক্ষেপে ‘মীম’। আইপি বক্স এবং স্মার্ট টিভির এর মাধ্যমে যুক্তরাষ্ট্রে বসবাসকারীরা ‘মীম টিভি’ দেখতে পান। সুজন আহমেদের রয়েছে নিজস্ব ওটিটি প্লাটফরম ‘কেবল নেটওয়ার্ক’।

সুজন আহমেদ শখের বশেই তথ্য যোগাযোগ মাধ্যমের অভ্যন্তরীণ এবং পর্দার পেছনের (ব্যাক এন্ড) তথ্য সম্পর্কে জানতে অনেক বেশি আগ্রহী। এই আগ্রহ থেকেই গত ছয় মাসের প্রচেষ্টায় তিনি দাঁড় করিয়েছেন ‘সেলফি ক্লাব’। আলাপচারিতায় বলেছেন, বন্ধুত্ব তৈরি ও সেলফি তোলা এখনকার তরুণ প্রজন্মের সার্বক্ষণিক শখ। এই শখকে পেশায় রূপান্তরিত করার অনেক ফিচার রয়েছে ‘সেলফি ক্লাবে’। অন্য যে কোনো সামাজিক যোগাযোগ মাধ্যমের সঙ্গে এক কিছু ভিন্নতাও আছে। একজন গ্রাহক ব্যবহার শুরু করলেই পর্যায়ক্রমে তা জানতে পারবেন।

সুজন আহমেদ বলছেন, শুধু ব্যক্তিগত তথ্য ও আনন্দ বিনোদনের আদান প্রদান নয়, পণ্য ও প্রতিষ্ঠানের প্রসার ঘটানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমের। এক্ষেত্রে পৃথিবীর দেশে দেশে অন্যান্য বাণিজ্যের ক্ষেত্রে যেমন বাংলাদেশি প্রতিষ্ঠানের পৃথক বৈশিষ্ট্য রয়েছে ‘সেলফি ক্লাব’ এর ক্ষেত্রেও বিষয়টি তাই হবে। এই প্রতিষ্ঠানটি সমাজ মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে চায়। যদিও পৃথিবীর প্রচলিত বহু সংখ্যক ভাষায় এর প্রচ্ছদ পৃষ্ঠা ও সুযোগ সুবিধার আইকনগুলো সয়ংক্রিয়ভাবে অনুবাদের ব্যবস্থা রয়েছে।

শিগগিরই গুগল প্লে স্টোর ও অ্যাপেল এর অ্যাপ স্টোর থেকে সেলফি ক্লাবের অ্যাপ ডাউনলোড করা যাবে। এখন ওয়েব ব্রাউজারের মাধ্যমে সেলফি ক্লাবে নিবন্ধন করা যাচ্ছে। ঠিকানা: www.selficlub.com

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর