সমুদ্রে লবণ পানিতে গোসল শারীরিক ও মানসিক ক্লান্তি দূর হয়

admin
  • আপডেট টাইম : জুলাই ২৪ ২০২৩, ১৪:৫৩
  • 567 বার পঠিত
সমুদ্রে লবণ পানিতে গোসল শারীরিক ও মানসিক ক্লান্তি দূর হয়

ব্যথার জন্য সব সময় ঔষধের উপর ভরসা করলে হয় না। কারণ ব্যথার ঔষধ বেশি খেলে নানা সমস্যা দেখা দিতে পারে। এই ব্যথার সমাধান মিলতে পারে লবণে। খেয়াল করে দেখবেন যখন সমুদ্রে লবণ পানিতে গোসল করেন তখন নিজেকে অনেকটাই চাঙ্গা মনে হয়। তার একটি কারণ সমুদ্রের পানিতে লবণের উপস্থিতি। প্রতিদিনের গোসলের পানিতে অল্প পরিমাণ লবণ মিশিয়ে দেখতে পারেন উপকার। লবণ পানিতে গোসল করার উপকারিতা
রক্ত সঞ্চালন বাড়ে
রক্ত সঞ্চালন স্বাভাবিক ও সচল রাখতে গোসলের পানিতে মিশিয়ে নিন এক চামচ লবণ। এতে মানসিক চাপও কমে। সারা দিনের পরিশ্রম শেষে বাড়ি ফিরে লবণ পানিতে গোসল করলে শারীরিক ও মানসিক ক্লান্তি দূর হবে নিমেষে।
বয়স ধরে রাখতে সাহায্য
বার্ধক্য স্বাভাবিক এবং অনিবার্য। তবে রোজের নানা অনিয়মে সময়ের আগেই অনেকের ত্বকে বয়সের ছাপ পড়ে যায়। অকালে ত্বকে বলিরেখা পড়ে যায়। রোজ লবণ পানিতে গোসল করলে ত্বকের উজ্জ্বলতা ফেরে, ত্বক টানটান হয়। ত্বকের আর্দ্রতা বজায় রাখতেও লবণ পানি উপকারী। প্রদাহ কমায়
অনেকের ত্বক গরমেও শুষ্ক দেখায়। ফলে সারা বছর ত্বকে সংক্রমণ, ফুসকুড়ির সমস্যা হয়। এ ক্ষেত্রে লবণ পানিতে গোসল করলে সমস্যা সমাধান হতে পারে।
শরীরে ক্যালশিয়ামের ঘাটতি পূরণ হয়
বয়স বাড়ার সাথে শরীরে খনিজের ঘাটতি হয়। বিশেষত মহিলাদের ক্ষেত্রে এই সমস্যা বেশি হয়, ফলে হারের ক্ষয়, আর্থারাইটিসে আক্রান্ত হয়। লবণ পানিতে গোসল করার অভ্যাস শরীরে ক্যালশিয়ামের ঘাটতি পূরণ করে। ফলে বাত বা আর্থ্রাইটিসের ব্যথাও দূর হয়।
ঘুম ভাল হয়
অনেকেই অনিদ্রার সমস্যায় ভোগেন। রাতে ঘুমোনোর আগে লবণ পানিতে গোসল করে দেখতে পারেন, উপকার পাবেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর