টুইটারের লোগো পরির্তনের ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক

admin
  • আপডেট টাইম : জুলাই ২৪ ২০২৩, ০৩:৪৬
  • 564 বার পঠিত
টুইটারের লোগো পরির্তনের ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট টুইটারের লোগো পরির্তনের ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক। রোববার (২৩ জুলাই) এ সংক্রান্ত একটি টুইট করেন এ মার্কিন ধনকুবের। এতে তিনি বলেছেন, ‘আমরা দ্রুত টুইটারের ব্র্যান্ড এবং ধীরে ধীরে সব পাখিকে বিদায় জানাব।
যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রোববার রাতে করা ওই টুইটে ইলন মাস্ক আরও বলেছেন, ‘যদি আজ রাতে ভালো একটি এক্স লোগো পাওয়া যায়, তাহলে কাল থেকে পুরো বিশ্বে এটি পরিবর্তন করা হবে।’ মাস্ক সঙ্গে একটি ঝিকিমিকি ‘এক্সের’ ছবিও প্রকাশ করেছেন। তবে এটির ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি। এছাড়া টুইটারের কাছ থেকেও এ ব্যাপারে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।
গত বছর ৪৪ বিলিয়ন ডলারে টুইটারের মালিকানা কিনে নেন মাস্ক। এরপর প্রতিষ্ঠানটি তাদের ব্যবসায়িক নাম এক্স কর্পোরেশনে পরিবর্তন করে। মাস্ক যে, টুইটারকে চীনের সুপার অ্যাপ উইচ্যাটের মতো করতে চাচ্ছেন, এ পরিবর্তনের বিষয়টিতে সেটিই প্রতিফলিত হয়েছে।
ইলন মাস্ক টুইটারের লোগো পরিবর্তন করতে চাইলেও সাইটটির ওয়েবসাইটে লিখা আছে, ‘আমাদের লোগো একটি নীল পাখিকে বর্ণনা করে যা আমাদের সবচেয়ে পরিচয়যোগ্য সম্পদ। এ কারণে আমরা এ লোগো নিয়ে এতটা রক্ষণশীল।’ এ বছরের এপ্রিলে অস্থায়ীভাবে টুইটারের লোগো ডগকয়েনের শিবা ইনু কুকুরে পরিবর্তন করা হয়। এই লোগো পরিবর্তনের কারণে ওই সময় বিটকয়েন প্রতিষ্ঠানটির মার্কেট ভ্যালু ৪ বিলিয়ন ডলার পর্যন্ত বেড়েছিল। সূত্র: দ্য গার্ডিয়ান

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর