অবৈধভাবে নির্বিকারে কাটা হচ্ছে ফসলি জমি

admin
  • আপডেট টাইম : জানুয়ারি ২৩ ২০২৩, ২১:১৮
  • 509 বার পঠিত
অবৈধভাবে নির্বিকারে কাটা হচ্ছে ফসলি জমি

হবিগঞ্জ প্রতিনিধি\ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ৮নং সদর ইউনিয়নের শান্তিপাড়া এলাকায় মনিগুল বিলের চারপাশে অবস্থিত ফসলি জমি থেকে নির্বিকারে অবৈধভাবে কাটা হচ্ছে ফসলি জমি। এতে নেতৃত্ব দিচ্ছে প্রভাবশালী একশ্রেণীর অসাধু ব্যবসায়ীরা। মাটি কাটার ফলে ফসলি জমি মাটির উর্বরতা হারিয়ে হারাচ্ছে ফসলের উৎপাদন ক্ষমতা। সহজ সরল প্রকৃতির কৃষকদের নানা প্ররোচনা দিয়ে ফসলি জমিতে এক্সেভেটর দিয়ে মাটি কাটায় সক্ষম হচ্ছে অসাধু ব্যবসায়ীরা। আর এতে করে ফসলি জমির মাটি বিক্রি করে লাভবান হচ্ছে মৌসুমি অসাধু সিন্ডিকেট চক্র।
সরেজমিনে নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের শান্তিপাড়া এলাকায় গিয়ে দেখা যায়, মনিগুল বিলের চারপাশের ফসলি জমিতে এক্সেভেটর দিয়ে নির্বিকারে মাটি কাটা হচ্ছে। আর মাটি গুলো ট্রাকে ভরে নেওয়া হচ্ছে শহরের বিভিন্ন স্থানে। প্রশাসনের নজর এড়াতে দিনের বেলা শেষে রাতেও কাটা হচ্ছে ফসলি জমির মাটি। চলতি মাসে বেশ কয়েকটি স্থানে অবৈধভাবে মাটি কাটার অপরাধে জরিমানা ও করেছে প্রশাসন।
এব্যাপারে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভারপ্রাপ্ত ইউএনও শাহিন দেলোয়ার বলেন, অবৈধভাবে মাটি কাটার বিরুদ্ধে আমাদের অভিযান চলছে এবং মাটি কাটা বন্ধ না হওয়া পর্যন্ত অভিযান চলবে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর