হবিগঞ্জে পেট্রোলের দোকানে অগ্নিকাণ্ড, ২ লাখ টাকার ক্ষয়-ক্ষতি

admin
  • আপডেট টাইম : জানুয়ারি ১৩ ২০২৩, ২১:৩৫
  • 598 বার পঠিত
হবিগঞ্জে পেট্রোলের দোকানে অগ্নিকাণ্ড, ২ লাখ টাকার ক্ষয়-ক্ষতি

হবিগঞ্জ প্রতিনিধি \ হবিগঞ্জের আজমিরীগঞ্জ পৌর এলাকার লাল মিয়া বাজার এলাকায় একটি পেট্রোলের দোকানে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। এতে দোকানে থাকা প্রেট্রোলসহ মূল্যবান মালামাল পুড়ে প্রায ২ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়। গত বৃহস্পতিবার দিবাগত রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, প্রায় ২ বছর ধরে আজমিরীগঞ্জ পৌরসভাধীন লালমিয়া বাজার এলাকার উপজেলা পরিষদগামী রাস্তার পাশে অবস্থিত উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজিবের মালিকাধীন একটি কাঁচাঘর ভাড়া নিয়ে পেট্রোলের ব্যবসা করে আসছিলেন একই এলাকার গোপালনগর গ্রামের মৃত হাজী লাবু মিয়ার ছেলে মোঃ মোখলিছ মিয়া (৫০)।
বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে ওই দোকানে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা চতুর্দিকে ছড়িয়ে পড়ে এবং কয়েকটি পেট্রোল ও অকটেনের ড্রাম বিস্ফোরণ ঘটে। স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করলেও কোন লাভ হয়নি। এর আগে জ্বালানি তেলসহ সম্পূর্ণ দোকান ভস্মিভূত হয়। এতে দোকানে পেট্রোলসহ মূল্যবান মালামাল পুড়ে ২ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানান ব্যবসায়ীরা। তবে কিভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলতে পারেননি কেউ।
স্থানীয়রা বলেন, ‘২০২০ সালে ৯ নভেম্বর একই ভাবে মোখলিছ মিয়ার পেট্রোলের দোকান থেকে অগ্নিকাÐের সূত্রপাত হয়। এতে লালমিয়া বাজারের ১২টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণভাবে ভস্মিভূত হয়। এতে প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছিল। এসব পেট্রোলের দোকানে দোকানে অগ্নিনির্বাপক গ্যাস, খালি ও বালুভর্তি বালতি রাখার নিয়ম থাকলেও তা মানছেন না ব্যবসায়ীরা’।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর