হবিগঞ্জে রথিন্দ্র রায়ের প্রতিবন্ধি ভাতা বন্ধ

admin
  • আপডেট টাইম : জানুয়ারি ১১ ২০২৩, ২০:৩৭
  • 586 বার পঠিত
হবিগঞ্জে রথিন্দ্র রায়ের প্রতিবন্ধি ভাতা বন্ধ

হবিগঞ্জ প্রতিনিধি \ হবিগঞ্জের নবীগঞ্জের কালিয়ারভাঙ্গা গ্রামের শারীরিক প্রতিবন্ধি রথিন্দ্র রায় (৬৫) দীর্ঘ ৯ মাস ধরে চলমান ভাতা পাচ্ছেন না বলে অভিযোগ তুলেছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বারদের দুয়ারে ঘুরেও কোনো সমাধান মিলছে না। এমনকি কি কারণে তার ভাতা বন্ধ রয়েছে তাও জানেন না কেউই।
জানা যায়, ছোট বেলা একটি দূর্ঘটনায় পড়ে একটি হাত পুরোদমে খুলে যায় রথিন্দ্র রায়ের। এরপর চিকিৎসা করেও হাত আর লাগাতে পারেননি তিনি। বর্তমানে একটি হাতের সাহায্য নিয়ে চলছেন তিনি। এ অবস্থায় কয়েক বছর আগে শারীরিক প্রতিবন্ধি ভাতার কার্ড পান তিনি। নিয়মিত ভাতার টাকা পেয়েছেন দীর্ঘদিন।
গত ৯ মাস আগে হঠাৎ করে প্রতিবন্ধি ভাতার টাকা না আসায় পরিবার নিয়ে চরম বিপাকে পড়েছেন রথিন্দ্র।
রথিন্দ্র রায় বলেন, ৯ মাস ধরে আমার ভাতার টাকা আসা বন্ধ রয়েছে। তবে কি কারণে এমনটা হয়েছে বুঝতে পারছি না। চেয়ারম্যান মেম্বারদের কাছে গেলে তারাও সঠিক জবাব দিচ্ছে না। আমার কথার কর্ণপাতই জনপ্রতিনিধিরা করছেন না। এক হাত নিয়ে লাকড়ি কাটার মত কঠিন কাজ এর মাধ্যমে দিনমজুরী করে বৃদ্ধ বয়সে ৪ সদস্যর পরিবার চালাচ্ছি।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলার ১২নং কালিয়ারভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান ইমদাদুর রহমান বলেন, এসব বিষয় আমি কিছু জানি না।
স্থানীয় ওয়ার্ড মেম্বার সফি মিয়া বলেন, গত ৪ মাস আগে রথিন্দ্র রায়কে জিজ্ঞেস করে ছিলাম। তিনি জানিয়ে ছিলেন ভাতা পাচ্ছেন। যদি কোনো সমস্যা হয়ে থাকে খোঁজ নিয়ে দেখবো।
নবীগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম বলেন, এরকম হওয়ার কথা না। তবে অফিসে এসে যোগাযোগ করলে তথ্য দেখে বুঝা যাবে উনি কেন পাচ্ছেন না। কি সমস্যা রয়েছে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর