হবিগঞ্জে ৩৮ লাখ শিক্ষার্থী পেল নতুন বই, স্কুলে স্কুলে আনন্দ-উৎসব

admin
  • আপডেট টাইম : জানুয়ারি ০১ ২০২৩, ২১:১৭
  • 569 বার পঠিত
হবিগঞ্জে ৩৮ লাখ শিক্ষার্থী পেল নতুন বই, স্কুলে স্কুলে আনন্দ-উৎসব

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ \

বছরের ১ম দিনে জেলার ৩৮ লাখ শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয়েছে নতুন বই। এতে শিক্ষার্থীদের আনন্দ-উচ্ছাসে মুখরিত হয়ে উঠে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। এবার জেলায় ১০ লাখ নতুন বইয়ের ঘাটতি দেখা দিয়েছে। তবে দু’এক দিনের মধ্যেই বাকি বই গুলো পৌছে যাবে বলে জানিয়েছে জেলা শিক্ষা অফিস। এরপর দ্রæত শিক্ষার্থীদের মধ্যে বই গুলো বিতরণ করা হবে।
গতকাল রবিবার সকাল সাড়ে ৯ টায় হবিগঞ্জ শহরের টাউন হল এলাকায় হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ে বিনামুল্যে সরকারী বই বিতরণ উৎসব-এর উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাদিকুর রহমান ও জেলা
শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এরপর একযোগে জেলার সকল উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে পাঠ্যবই বিতরণ করা হয়।
জেলা শিক্ষা অফিস সূত্র জানায়, মাধ্যমিক, দাখিল, এবতেদায়ি, ইংরেজি ভার্সন, এসএসসি ভোকেশনাল, দাখিল ভোকেশনাল স্তর ও কারিগরি ট্রেড মিলিয়ে জেলায় বইয়ের চাহিদা ৩১ লাখ ২ হাজার ৬৭৯টি। তবে শনিবার রাত পর্যন্ত ২৩ লাখ ২ হাজার ৬৪৯টি এসে পৌছে। যা গতকাল জেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে বিতরণ করা হয়েছে। তবে মাধ্যমিক বিভাগে আরও ৮ লাখ বইয়ের ঘাটতি রয়েছে। দু’এক দিনের মধ্যেই এগুলো পৌছে গেলে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হবে। অন্যদিকে জেলায় প্রাথমিক পর্যায়ে ১৭ লাখ ৪০ হাজার ৭৪২টি নতুন বইয়ের চাহিদা থাকলেও ১৪ লাখ ৯৭ হাজার ৩৮টি বই বিতরণ করা হয়েছে। বাকি ২ লাখ ৪৩ হাজার ৭০৪টি বইয়ের ঘাটতি রয়েছে।
জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ বলেন, ‘বই উৎসবের মাধ্যমে জেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে নতুন বই বিতরণ করা হয়েছে। যে সব বইয়ের ঘাটতি রয়েছে। দু’এক দিনের মধ্যে পৌছলে দ্রæত বিতরণ করা হবে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর