হবিগঞ্জে ওয়াকওয়ে নির্মাণ কাজে নিম্ন মানের সামগ্রী ব্যবহার

admin
  • আপডেট টাইম : ডিসেম্বর ২০ ২০২২, ২০:৩৯
  • 563 বার পঠিত
হবিগঞ্জে ওয়াকওয়ে নির্মাণ কাজে নিম্ন মানের সামগ্রী ব্যবহার

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ \

হবিগঞ্জ শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পূর্ব দিক থেকে মুসলিম কোয়ার্টার পর্যন্ত পুরাতন খোয়াই নদীর পাড় দিয়ে ওয়াকওয়ে নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এতে ব্যবহার করা হচ্ছে নি¤œ মানের ইট, বালু ও সিমেন্টসহ অন্যান্য সামগ্রী। যে কারণে স্থানীয় মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এতে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় বাসিন্দারা।
সম্প্রতি পানি উন্নয়ন বোর্ডের অধিনে প্রায় ১ কোটি টাকা ব্যয়ে পুরাতন খোয়াই নদীর পাড় দিয়ে মুসলিম কোয়ার্টার পর্যন্ত নগর পরিকল্পনায় হাটার জন্য ওয়াকওয়ে নির্মাণ কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স তাজ উদ্দিন এন্টারপ্রাইজ। তবে কাজের শুরু থেকেই ওই প্রতিষ্ঠানের ঠিকাদার জাহির মিয়া নি¤œ মানের ইট ও মাটি মিশ্রিত বালু ব্যবহার করে আসছেন।
যেখানে বালু ব্যবহারের কথা সেখানে তিনি মাটি ব্যবহার করছেন। তাছাড়া পর্যাপ্ত পরিমাণে সিমেন্ট ব্যবহার না করায় নির্মাণের আগেই ভেঙ্গে পড়ছে ওয়াকওয়ের কাজ। এতে স্থানীয় মহলে ক্ষোভ দেখা দিয়েছে।
এদিকে, স্থানীয় কাউন্সিলর সালাউদ্দিন টিটু নির্মাণ কাজে ব্যবহৃত নি¤œ মানের সামগ্রী পরিবর্তন করতে ঠিকাদার জাহির মিয়াকে অনুরোধ করেন। কিন্তু ঠিকাদার তার কথায় কর্ণপাত না করে কাজ চালিয়ে আসছেন। যে কারণে তিনি বিষয়টি পৌর মেয়র আতাউর রহমান সেলিমকে অবগত করেছেন বলে জানিয়েছেন।
এ ব্যাপারে পৌর কাউন্সিলর সালাউদ্দিন টিটু বলেন, ওয়াকওয়ে নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম করছে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স তাজ উদ্দিন এন্টারপ্রাইজ। ঠিকাদার নিয়মের তোয়াক্কা না করে নিজের ইচ্ছেমত কাজ করছেন। নির্মান কাজের সিডিউলে যে ধরণের বালু, সিমেন্ট, ইট ব্যবহারের কথা সেগুলো ব্যবহার করা হচ্ছে না। ঠিকাদার নি¤œ মানের ইট, বালুসহ সামগ্রীয় ব্যবহার করছেন। যেখানে বালু ব্যবহারের কথা ঠিকাদার সেখানে মাটি ব্যবহার করছেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর