আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে অর্থ হাতিয়ে নেয়ায় ইউপি মেম্বার বরখাস্ত

admin
  • আপডেট টাইম : ডিসেম্বর ২০ ২০২২, ২০:৩৮
  • 562 বার পঠিত
আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে অর্থ হাতিয়ে নেয়ায় ইউপি মেম্বার বরখাস্ত

আখলাছ আহমেদ প্রিয়,হবিগঞ্জ \

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার ৪নং কাকাইলছেও ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের মেম্বার বিল্লাল মিয়াকে অবশেষে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তার বিরুদ্ধে দায়েরকৃত আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাÐ তদন্তে ও পুণঃ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে বরখাস্ত করেছে।
গত ৬ ডিসেম্বর জেলা প্রশাসকের মতামতের ভিত্তিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪), (খ) (ঘ) ধারার অপরাধ সংঘটিত করায় উক্ত বিল্লাল মেম্বারকে প্রজ্ঞাপনের মাধ্যমে বহিস্কারাদেশ প্রদান করা হয়। যার স্মারক নং- ৪৬০০, ৩৬০০, ০১৭, ২৭, ০০৩, ২১-৯৪১।
এর আগে গত ৮ আগষ্ট আজমিরীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শফিকুল ইসলাম বিষয়টি তদন্ত করে সত্যতা পাওয়া গেছে বলে উল্লেখ করে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন দাখিল করেন। পরে মেম্বার বিল্লাল মিয়া আবেদন করলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাদিকুর রহমানকে বিষয়টি পুণঃ তদন্তের নির্দেশ দেন জেলা প্রশাসক। এ প্রেক্ষিতে গত ১১ অক্টোবর তিনি সরেজমিনে পুণঃ তদন্ত করে মেম্বার বিল্লাল মিয়ার বিরুদ্ধে দায়েরকৃত অর্থ আত্মসাতের অভিযোগ সত্য বলে প্রতিবেদন দাখিল করেন ।
উল্লেখ্য, গত ৭ আগষ্ট দৈনিক হবিগঞ্জ সমাচারে মেম্বার বিল্লাল মিয়ার বিরুদ্ধে আশ্রয়ন প্রকল্পের ঘর বরাদ্দ দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে সংবাদ প্রকাশ হলে বিষয়টি নজরে আসে প্রশাসনের। যে কারণে ওইদিনই স্থানীয় সরকার শাখার সহকারী কমিশনার মোঃ আশাদুল হক স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি সরেজমিন তদন্ত করে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর