এলএলবি পরীক্ষা কেন্দ্র হবিগঞ্জে পূণর্বহালের দাবীতে মানববন্ধন

admin
  • আপডেট টাইম : ডিসেম্বর ১৮ ২০২২, ২১:৫৪
  • 563 বার পঠিত
এলএলবি পরীক্ষা কেন্দ্র হবিগঞ্জে পূণর্বহালের দাবীতে মানববন্ধন

হবিগঞ্জ প্রতিনিধি \ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্যে আগামী ৭ জানুয়ারী এল.এলবি শেষ বর্ষের পরীক্ষা কেন্দ্র সিলেটে স্থানান্তরের প্রতিবাদে ও হবিগঞ্জ সরকারী বৃন্দাবন কলেজে কেন্দ্র পূণর্বহালের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থীরা।
গতকাল রবিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হবিগঞ্জ ল’ কলেজের শিক্ষার্থীরা এ মানববন্ধন করেন। মানববন্ধনে বক্তব্য দেন শিক্ষার্থী মো. শামীম মিয়া, সারোয়ার
জাহান, মো. আবু হোসাইন জনি, কাউছর আহমেদ, শামছুন্নাহার তমা, কাজল রঞ্জন দত্ত, এনামুল হক, মো. সাইফুর রহমান শাহীন, মোজাম্মেল হোসেন, ফাহমিনা চৌধুরী, সাবিনা ইয়াসমিন, সালমা বেগম, কাজী কামরুন্নাহার, কাজী খাইরুন্নেছা, তোফায়েল আহমেদ, মল্লিকা বেগম, জানে আলম সিদ্দিকী, রিপন চন্দ্র, জাবেদ মিয়া, শামসুল হক তালুকদার, রহিমা বেগম, নুরুজ মিয়া, গোলাম রাব্বানী কৌশিক প্রমুখ।
মনাববন্ধনে শিক্ষার্থীরা বলেন, প্রতি বছর হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজে ল’ পরীক্ষা অনুষ্ঠিত হয় কিন্তু অজ্ঞাত কারনে হবিগঞ্জ থেকে পরীক্ষা কেন্দ্র সরিয়ে সিলেট নেয়া হয়েছে। যে কারনে শিক্ষার্থীদের ১২০ কিলোমিটার দূরে গিয়ে পরীক্ষা দিতে শারীরিক ও মানসিক অনেক অসুবিধার সম্মুখীন হবে। কেন্দ্র স্থানান্তরের প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলনে অংশ নিলেও কলেজ কর্তৃপক্ষের উদাসীনতা রয়েছে।
বক্তারা অবিলম্বে পরীক্ষা কেন্দ্র হবিগঞ্জে পুর্ণবহাল রাখার দাবী জানান। পরে একটি স্মারকলিপি হবিগঞ্জ-৩ আসনের এমপি মো. আবু জাহির, জেলা প্রশাসক ইশরাত জাহান, পুলিশ সুপার এসএম মুরাদ আলিসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে দেয়া হয়।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, হবিগঞ্জ ল’ কলেজে শিক্ষার্থীদের ফরম ফিলাপের ২৮শ টাকার পরিবর্তে ৬ হাজার টাকা নেয়া হয়েছে। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ে ফরম ফিলাপের জন্য ১৬ অক্টোবর-২২ বিজ্ঞপ্তি প্রকাশ করলেও হবিগঞ্জ ল’ কলেজ ২১ আগস্ট বিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষার্থীদের কাছ থেকে কোন ধরনের রশিদ ছাড়াই অগ্রিম টাকা নেয়া হয়।
বিষয়টি নিয়ে শীঘ্রই আইনী প্রক্রিয়াসহ সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে বলে শিক্ষার্থীরা জানিয়েছেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর