খোলা আকাশের নিচে চলে লামাতাসি ইউপির কার্যক্রম

admin
  • আপডেট টাইম : ডিসেম্বর ১৫ ২০২২, ২১:০৯
  • 572 বার পঠিত
খোলা আকাশের নিচে চলে লামাতাসি ইউপির কার্যক্রম

আখলাছ আহমেদ প্রিয়,হবিগঞ্জ \
হবিগঞ্জের বাহুবল উপজেলার নন্দনপুরে খোলা আকাশের নিচে পরিচালনা করা হচ্ছে লামাতাসি ইউনিয়ন পরিষদের কার্যক্রম। দীর্ঘ দিন ধরে ইউনিয়ন পরিষদের নিজস্ব ভবন না থাকায় খোলা আকাশের নিচেই গাম্য ভ্রাম্যমান আদালতসহ সকল কার্যক্রম পরিচালনা করা হয়। এতে ইউনিয়নের সেবাগ্রহিতাদের চরম দূর্ভোগ পোহাতে হয়।
সরেজমিনে দেখা যায়, গতকাল বৃহস্পতিবার দুপুরে স্থানীয় নন্দনপুর বাজার সংলগ্ন একটি পুকুর পাড়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ক.ম উস্তার মিয়া তালুকদারের নেতৃত্বে গ্রাম্য ভ্রাম্যমান আদালত বসে। এতে দিন ব্যাপী জায়গা-জমি ও স্বামী-স্ত্রীর বিরোধ সংক্রান্ত মামলা নিষ্পত্তির লক্ষ্যে কয়েকটি বিচার কাজ পরিচালনা করা হয়। এ সময় সেবা গ্রহিতাদের জন্মনিবন্ধন প্রদানসহ অন্যান্য সেবা প্রদান করতে দেখা যায়।
এ সময় ভ্রাম্যমান আদালত শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, ‘দীর্ঘদিন ধরে ইউনিয়নের নিজস্ব ভবণ না থাকায় সাধারণ মানুষকে সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে। তাছাড়া বাসার ভাড়া প্রায় ২ লাখ টাকা জমা হয়েছে। ভাড়া বাসায় চেয়ারম্যান-মেম্বার ও উদ্যোক্তাদের জায়গা সংকুলনা হয়না। এতে সেবা গ্রহিতাদের দূর্ভোগ পোহাতে হয়। ইউনিয়ন পরিষদের নিজস্ব আয় না থাকায় ওই টাকা পরিশোধ করা সম্ভব হচ্ছে না। যে কারণে বাসাটি ছাড়তে হচ্ছে। সম্প্রতি সরকারের খাস খতিয়ানের জায়গায় ভবণ নির্মাণের চেষ্টা করা হলে এতে জেলা পরিষদ কর্তৃক বাধা প্রদান করা হয়। অচিরেই জায়গা সংক্রান্ত জটিলতা নিরসন করে জায়গা বরাদ্দ ও ভবণ নির্মাণে সরকারের প্রতি দাবী জানান তারা।
এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য আব্দুস ছামাদ, শাহ আবিদ আলী, মোঃ আউয়াল মিয়া, আমির আলী, ফিরোজ আলী, আশিক মিয়া, আব্দুল হান্নান, ধন মিয়া, সুফিয়া খাতুন, ফুলেমা খাতুন, স্থানীয় আওয়ামী লীগ নেতা মানিক মিয়া তালুকদার, কটিয়াদি পূর্ব বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, মুরুব্বী মাসুক মিয়া, হাজী দিদার আলী মাস্টার উদ্যোক্তা জাহাঙ্গীর আলম ও হিসাব সহকারী মোঃ বিল্লাল মিয়া, ব্যবসায়ী হাদিস মিয়া প্রমূখ।
লামাতাসি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ক.ম উস্তার মিয়া তালুকদার বলেন, ‘ইউনিয়ন প্রতিষ্ঠার পর থেকেই আমাদের নিজস্ব ভবন নেই। আমরা দীর্ঘদিন নন্দনপুর বাজারে একটি বাসা ভাড়া নিয়ে পরিষদের কার্যক্রম পরিচালনা করি। কিন্তু প্রায় ২ লাখ টাকা ভাড়া বকেয়া থাকার কারনে বাসাটি ছাড়তে হচ্ছে। যে কারনে খোলা আকাশের নিচেই এখন গাম্য আদালত পরিচালনাসহ সকল কার্যক্রম পরিচালনা করতে হচ্ছে’।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর