হবিগঞ্জে ব্যবসায়ীর কাছে ইউপি মেম্বারের চাঁদা দাবীর অভিযোগ

admin
  • আপডেট টাইম : ডিসেম্বর ১৩ ২০২২, ২১:৫৪
  • 571 বার পঠিত
হবিগঞ্জে ব্যবসায়ীর কাছে ইউপি মেম্বারের  চাঁদা দাবীর অভিযোগ

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ \
হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ৬নং কাগাপাশা ইউনিয়নের চানপুর গ্রামের এক ব্যবসায়ীর কাছে দীর্ঘদিন ধরে চাঁদা দাবী করে আসছেন ইউপি মেম্বার জ্যোতি বিকাশ দাস ছোটন। এ বিষয়ে ছোটন দাসসহ তার সহযোগিদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে সচেতন মহলে ক্ষোভের সৃষ্টি হয়। এ নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।
এদিকে, দায়েরকৃত মামলাটি আমলে নিয়ে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)কে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।
জানা যায়, প্রায় ১১ বছর দক্ষিন কোরিয়ায় প্রবাসে ছিলেন একই গ্রামের মৃত আব্দুল মোছাব্বির চৌধুরীর ছেলে মাহফুজ চৌধুরী। প্রায় বছর খানেক পূর্বে তিনি দেশে এসে সরকারের উন্নয়ন প্রকল্পের মাধ্যমে জলমহাল ইজারা নিয়ে মাছ চাষসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু করেন। ইতিমধ্যে তার উন্নয়নমূলক ব্যবসায় ইর্ষাণীত হয়ে পড়েন একই গ্রামের মৃত যুবরাজ দাসের ছেলে ইউপি মেম্বার ছোটন দাস। এরপর থেকে সে ওই গ্রামের জনপ্রতিনিধি হওয়ার সুবাধে বিভিন্ন সময় মাহফুজ চৌধুরীর কাছে প্রায় ৩ লাখ টাকা চাঁদা দাবী করে। এতে তিনি টাকা দিতে রাজী না হলে ছোটন দাস ক্ষিপ্ত হয়ে উঠে এবং বিভিন্ন ভাবে তার ক্ষতি করবে বলে হুমকি-ধামকি দেয়। সর্বশেষ গত ২০ নভেম্বর গ্রামের একটি রাস্তায় ছোটনসহ তার লোকজন মাহফুজ চৌধুরীর ব্যবসায় ব্যবহৃত দুটি ট্রাক আটক করে এবং চাঁদার টাকা দিতে চাপ প্রয়োগ করে। বিষয়টি নিয়ে উভয় পক্ষে উত্তেজনা দেখা হয়। খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে মেম্বার ছোটন ও তার লোকজনের কবল থেকে গাড়ি গুলো উদ্ধার করে। এ ঘটনায় গত ২৮ নভেম্বর মাহফুজ চৌধুরী বাদি হয়ে চাঁদাদাবীর অভিযোগ এনে মেম্বার ছোটন ও তার সহযোগি একই গ্রামের মৃত সফিকুর রহমানের ছেলে সাইকুল মিয়া ও সফিক মিয়ার ছেলে হেলাল মিয়াসহ কয়েকজনকে আসামী করে আদালতে মামলা দায়ের করেন। এতে মেম্বার ছোটন ও তার সহযোগিদের গ্রেফতার করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনে প্রশাসনের প্রতি জোর দাবী জানানো হয়েছে।
স্থানীয় বাসিন্দারা জানান, মেম্বার ছোটন ও তার সহযোগি সাইকুল মিয়া একই গ্রামের ব্যবসায়ী মাহফুজ চৌধুরীর কাছ থেকে টাকা নেয়ার চেষ্টা করছেন। তিনি না দিলে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন গ্রামবাসী। তাছাড়া সাইকুল মিয়ার বিরুদ্ধে একটি চেক জালিয়াতির মামলাসহ একাধিক অভিযোগ রয়েছে।
এ ব্যাপারে মামলার বাদি মাহফুজ চৌধুরী বলেন, ‘মেম্বার ছোটন দাসসহ তার লোকজন আমার কাছে চাঁদা দাবী করলে আমি দিতে অনিহা প্রকাশ করি। এর পর থেকে তারা আমার ব্যবসার কাজে ব্যবহৃত গাড়ি আটকসহ উন্নয়নমূলক কাজে বাধা প্রয়োগ করে আসছে। এ ব্যাপারে আমি আদালতে মামলা করেছি।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর