হবিগঞ্জ জেলার মাজারগুলোতে অশ্লীল নাচ-গান-ডিজে বাজানো বন্ধ

admin
  • আপডেট টাইম : ডিসেম্বর ১২ ২০২২, ১৫:৩৩
  • 571 বার পঠিত
হবিগঞ্জ জেলার মাজারগুলোতে অশ্লীল নাচ-গান-ডিজে বাজানো বন্ধ

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ \
হবিগঞ্জ জেলার মাজার গুলোতে ওরসের নামে বাউল শিল্পীদের অশ্লীল নাচ-গান ও ডিজে বাজানো বন্ধ, ক্লিনিক ও হাসপাতালের সামনে অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন, শহরে বহিরাগত অবৈধ অটোরিক্সা প্রবেশে নিষেধাজ্ঞা ও চুরি-ছিনতাই এবং মোটর সাইকেল চোরদের চিহ্নিত করে দ্রæত গ্রেফতারে প্রশাসনের তৎপর ভ‚মিকা পালনসহ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।
গতকাল রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।
জেলা আইনশৃংখলা কমিটির সভাপতি জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, ‘শীতকালীন সময়ে জেলার মাজারগুলোতে প্রতি বছরই ওরস মাহফিল অনুষ্ঠিত হয়। এতে ডিজে বাজিয়ে বাউল শিল্পীদের অশ্লীল নৃত্য ও গান পরিবেশন করা হয়। ফলে অনেক সময় উঠতি বয়সী যুবকদের মধ্যে উশৃংখলতা, মদ্যপান করে মাতলামী ও টাকা ছড়াছড়ির ঘটনা ঘটে। যে কারণে আইনশৃংখলার অবনতির আশঙ্কা দেখা দেয়’। তাই ওরসে গজল, জিকির আজগার, দোয়া ও মিলাদ মাহফিল ব্যতিত ডিজে বাজানো, নাচগানের অনুমতি না দিতে জেলা প্রশাসনের কাছে আহŸান জানান।
বক্তারা আরো বলেন, ‘সাম্প্রতিক সময়ে শহরের আনাচে-কানাচে প্রতিনিয়ত গড়ে উঠছে প্রাইভেট ক্লিনিক ও হাসপাতাল। প্রতিদিন রোগী নিয়ে আসা বিভিন্ন যানবাহন এসব ক্লিনিক ও হাসপাতালের সামনে অবৈধ পার্কিং করে। যে কারণে শহরের প্রতিনিয়ত যানজট সৃষ্টি হয়। এসব যানবাহনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন জরুরী’।
তাছাড়া শহরে ১ বছরে প্রায় অর্ধ শতাধিক মোটর সাইকেল চুরি ঘটনা ঘটেছে। একটি মোটর সাইকেল চোর সিন্ডিকেট চক্র প্রতিনিয়ত একের পর এক সাইকেল চুরি করে নিয়ে যাচ্ছে’। সাইকেল চোর সিন্ডিকেট চক্রের সদস্যদের গ্রেফতারে প্রশাসনের তৎপরতা জোরদার করনের দাবী জানানো হয়।
সভায় হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম বলেন, ‘শহরে বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন অনুমতিবিহীন বহিরাগত অটোরিক্সা প্রবেশ করছে। এতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে সৃষ্টি হচ্ছে যানজট। তাছাড়া এসব অটোরিক্সার যততত্র পার্কিংয়ে ভোগান্তির শিকার হচ্চেন পৌর নাগরিকবৃন্দ’। তাই অবৈধ অটোরিক্সা শহরে প্রবেশ বন্ধের সিদ্ধান্ত নিয়ে পৌর নাগরিকদের সুবিধার্তে শুধুমাত্র পৌরসভার ভিতরের অটোরিক্সা চালকদের অনুমতি দিতে প্রশাসনের প্রতি আহŸান জানান তিনি।
পুলিশ সুপার এসএম মুরাদ আলী বলেন,‘ শহরে চুরি-ছিনতাই ও মোটর সাইকেল চোর দের গ্রেফতার করতে তৎপর ভূমিকা পালন করছে আইনশৃংখলা বাহিনী। ইতিমধ্যে মোটর সাইকেল চোর চক্রের ২ সদস্যকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। শিগগিরি অন্যান্যদের গ্রেফতার করা হবে। এ বিষয়ে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে’।
অতিরিক্ত জেলা প্রশাসক প্রিয়াংকা পালের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরী প্রমূখ। সভায় অন্যান্যের মধ্যে বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে সভাপতির বক্তব্য জেলা প্রশাসক ইশরাত জাহান মাজারে শিল্পীদের অশ্লীল নাচ-গান ও ডিজে বাজানো বন্ধ, ক্লিনিক ও হাসপাতালের সামনে অবৈধ পার্কিংয়ে ব্যবস্থা গ্রহন, শহরে অবৈধ অটোরিক্সা প্রবেশে নিষেধাজ্ঞা ও মোটর সাইকেল চোরদের গ্রেফতারে দ্রæত ব্যবস্থা নেয়াসহ কয়েকটি সিদ্ধান্তের কথা জানান।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর