বানিয়াচংয়ে রত্না উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ

admin
  • আপডেট টাইম : ডিসেম্বর ০৩ ২০২২, ১৯:০৬
  • 618 বার পঠিত
বানিয়াচংয়ে রত্না উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ

হবিগঞ্জ প্রতিনিধি \ হবিগঞ্জের বানিয়াচংয়ের রতœা উচ্চ বিদ্যালয়ে এবারের এসএসসি পরিক্ষার ফলাফলে আশঙ্কাজনকভাবে বিপর্যয় ঘটেছে। স্কুলটিতে মাত্র ৬৭ দশমিক ১১ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। জিপিএ-৫ অর্জন করতে পারেনি একজন শিক্ষার্থীও। এমন ফলাফলে অভিভাবকদের মধ্যে উদকণ্ঠা দেখা দিয়েছে। প্রশ্ন উঠেছে স্কুলটির লেখাপড়ার মান নিয়ে।
জানা যায়, চলতি বছর বানিয়াচংয়ের রতœা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও সমমানের পরিক্ষায় ৭৬ জন শিক্ষার্থী অংশ নেয়। যার মধ্যে পাস করেছে মাত্র ৫১ জন। পসের হার মাত্র ৬৭ দশমিক ১১ শতাংশ। অর্থাৎ এক তৃতীয়াংশেরও বেশি শিক্ষার্থী পাস করতে পারেনি।
অভিযোগ ওঠেছে, স্কুলটিতে লেখাপড়ার মান ভালো না হওয়া এবং প্রধান শিক্ষক মো. আবু তাহেরের নানা স্বেচ্ছাচারিতা ও দায়িত্বে অবহেলার কারণেই ফলাফলের এমন বিপর্যয় ঘটেছে।
শিক্ষার্থী, অভিভাবক ও স্কুলটির কয়েকজন শিক্ষকের সাথে কথা বলে জানা যায়, প্রধান শিক্ষক আবু তাহের নিয়মিত স্কুলে আসেন না। আসলেও সঠিকভাবে দায়িত্ব পালন করেন না। স্কুলের শিক্ষার্থী উপস্থিত হচ্ছেন কি-না, শিক্ষকরা ঠিকভাবে পাঠদান করছেন কি-না তার কোন তদারকি করেন না।
স্কুলের অর্থ এদিক-সেদিক করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। প্রতি বছর শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তির সময় বাৎসরিক মিলাদ, খেলাধুলাসহ বিভিন্ন খাতে টাকা নিলেও সেগুলো তিনি ঠিকভাবে পালন করেন না। বিভিন্ন জাতীয় দিবস পালনেও উদাসিন। বাৎসরিক খেলাধুলা হলেও নামে মাত্র পুরস্কার দেয়া হয়।
অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক মো. আবু তাহের’র ব্যাবহৃত মোবাইল ফোনে বারবার কল দিলেও তিনি সাড়া দেননি।
এ ব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ বলেন, ‘আবু তাহের সাহেবের বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নিয়ে তদন্তপূর্বব ব্যবস্থা নেয়া হবে।’

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর