বাজি ধরে গরম চা পানে রোহিঙ্গা যুবকের মৃত্যু

admin
  • আপডেট টাইম : ডিসেম্বর ০২ ২০২২, ২১:১৪
  • 623 বার পঠিত
বাজি ধরে গরম চা পানে রোহিঙ্গা যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক/ বাজি ধরে গরম চা পান করে মোস্তফা (২০) নামে এক রোহিঙ্গা যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে কক্সবাজারের ঈদগাঁও ইসলামপুরের নতুন অফিস বাজারে এই ঘটনা ঘটে। তিনি উখিয়ার কুতুপালং নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

পরে শুক্রবার পুলিশ ঘটনাস্থল থেকে ময়নাতদন্তের জন্য তার মরদেহ উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে নিয়ে যান।

স্থানীয়রা জানান, মোস্তফা নতুন অফিস বাজারে তাওয়াককুল জুস কর্নারে চাকরি করতেন। ওই দিন রাতে তিন বন্ধু চায়ের টেবিলে বাজি ধরে ঘোষণা দেয়, ‘৫ সেকেন্ডে গরম চা কে খেতে পারবে?’ যে খেতে পারবে তাকে ৫শ টাকা দেওয়া হবে। কেউ সাহস না করলেও মোস্তফা এক কাপ গরম চা খেয়ে ফেলেন। পরে তার গলায় যন্ত্রণা শুরু হলে ঈদগাঁওর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর অবস্থার অবনতি হলে জেলা সদর হাসপাতালে স্থানান্তর করেন। তবে সদর হাসপাতালে নেওয়ার সময় তার মৃত্যু হয়। 

দোকানের মালিক মোহাম্মদ জমির উদ্দীন বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার পরে দোকান থেকে বের হয়ে বাসায় যান। তার কিছুক্ষণ পর ছোট ভাই কায়েস ডেকে ঘটনাটি জানায়। ততক্ষণে মোস্তফাও বাসায় যান। তার শরীর খারাপ লাগার কথা জানালে দ্রুত ঈদগাঁও ডায়াবেটিস কেয়ার হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসা দেন চিকিৎসক। পরে অবস্থা আশঙ্কাজনক হলে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

নাম প্রকাশে অনিচ্ছুক ঈদগাঁও থানার এক কর্মকর্তা জানান, তিন বন্ধু খেলার ছলে বাজি ধরে। তাদের একজন মোস্তফা গরম চা খেয়ে ফেলে। এতে তিনি অসুস্থতা বোধ করলে হাসপাতালে নেয়। সেখানে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে অনেক বার ফোন করার পরও ঈদগাঁও থানার ওসি ফোন রিসিভ না করার ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলামের কাছে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি জেনে জানাবেন বলে আশ্বস্থ করেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর