৬ জানুয়ারি বিকেজিসি স্কুলের প্রাক্তণ ছাত্রীদের পুণর্মিলনী

admin
  • আপডেট টাইম : নভেম্বর ২৩ ২০২২, ২১:৩৯
  • 518 বার পঠিত
৬ জানুয়ারি বিকেজিসি স্কুলের প্রাক্তণ ছাত্রীদের পুণর্মিলনী

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ \

হবিগঞ্জের ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান বসন্ত কুমারী গোপাল চন্দ্র (বিকেজিসি) সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্ণ হতে যাচ্ছে ২০২৩ সালের ১ জানুয়ারি। মিস এলিজা ফারদিনা এন্ড্রোজ নামে এক ইংরেজ নারী ১৯২৩ খ্রিস্টাব্দে এই স্কুলটির গোড়াপত্তন করেন। মিস এন্ড্রোজ বৃদ্ধ বয়সে দেশ ছেড়ে চলে যাবার সময় স্কুল ও ছাত্রীদের বিপন্ন অবস্থা উপলব্ধি করে স্কুলটি রক্ষা করার জন্য হবিগঞ্জের বিজ্ঞজনদের কাছে অনুরোধ জানান। হবিগঞ্জের অন্যতম ধনী ব্যক্তি গোপাল চন্দ্রের কাছে সাহায্য চাইলে তিনি জায়গাটি দান করেন এবং বড় অংকের আর্থিক অনুদান দেন। শর্ত দেন তার ও তার স্ত্রী বসন্ত কুমারীর নামে নামকরণ করতে হবে। ১৯৬৭ সালের ৩১ জুলাই স্কুলটি সরকারিকরণ করা হয়।
স্কুলটির শতবর্ষ উপলক্ষে আগামী ৬ জানুয়ারি স্থানীয় জালাল স্টেডিয়ামে প্রাক্তণ ছাত্রীদের উদ্যোগে পুণর্মিলনীর আয়োজন করা হয়েছে। বিদ্যালয়ের প্রাক্তণ ছাত্রী রুমা মোদককে আহবায়ক, জায়মা জারনাজ ও সুদীপা বিশ্বাসকে যুগ্ম আহবায়ক করে ১৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও বিদ্যালয়ের প্রাক্তণ ছাত্রী সংরক্ষিত নারী আসন-২১ এর সংসদ সদস্য শামীমা আক্তার খানম, টেকসই ও নবায়নযোগ্য জ্বালানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মুনিরা সুলতানা, সাবেক সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, মানিকগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ইন্দুপ্রভা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক হোসনে আরা জলিসহ ৩০ জনের একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। পুণর্মিলনীতে অংশগ্রহণের জন্য ১৩শ’র অধিক প্রাক্তণ ছাত্রী রেজিস্ট্রেশন করেছেন। স্কুলের বর্তমান ১৬শ’ ছাত্রী এতে অংশগ্রহণ করবে।
দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে বর্ণাঢ্য র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, ছাত্রী-শিক্ষক সংবর্ধনা, আকর্ষণীয় গেম শো, প্রাক্তণ ছাত্রীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, আমন্ত্রিত শিল্পীর সাংস্কৃতিক পরিবেশনা ও কনসার্ট। এতে হবিগঞ্জবাসীর সহৃদয় সহযোগিতা প্রত্যাশা করছে শতবর্ষ পুণর্মিলনী কার্যকরি কমিটি।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর