হবিগঞ্জে অ্যাসেম্বলি চলাকালে অসুস্থ হয়ে ১৫ শিক্ষার্থী হাসপাতালে

admin
  • আপডেট টাইম : নভেম্বর ২৩ ২০২২, ২১:৪১
  • 517 বার পঠিত
হবিগঞ্জে অ্যাসেম্বলি চলাকালে অসুস্থ হয়ে ১৫ শিক্ষার্থী হাসপাতালে

হবিগঞ্জ প্রতিনিধি \ বানিয়াচংয়ে অ্যাসেম্বলি চলাকালে দীর্ঘ সময় রোদে দাড়িয়ে থাকায় অসুস্থ হয়ে হাসপাতালে যেতে হয়েছে অন্তত ১৫ শিক্ষার্থীকে। তাদের মধ্যে ৩ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও অন্যান্যদের বানিয়াচং উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি-চিকিৎসা দেয়া হয়েছে। বুধবার সকাল ১১টার দিকে উপজেলার আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অসুস্থ শিক্ষার্থীরা হল, তাহমিনা আক্তার, মারিয়া, অন্তরা, মুক্তা, বৈশাখী, মীম, মিতু, ঊষা, ঝুমা, প্রমি, রূপালী, তানিয়া, দীপা, নিপা ও নদী। এদের মধ্যে নবম শ্রেণী, ৮ম শ্রেণী ও ৬ষ্ট শ্রেণীর শিক্ষার্থীরা রয়েছে। জানা যায়, আদর্শ উচ্চ বিদ্যালয়ে ক্লাস শুরু হওয়ার পুর্বে প্রতিদিনের ন্যায় অ্যাসেম্বলি শুরু হয়। অ্যাসেম্বলি চলকালীন সময়ে হবিগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা
কর্মকর্তা রুহুল্ল্যাহ বিদ্যালয়টিতে যান। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্যেশ্যে বক্তব্য রাখছিলেন। দীর্ঘক্ষণ রোদে দাড়িয়ে বক্তব্য শুণার কারণে প্রথমে দুইজন শিক্ষার্থী মাথা ঘুরে পড়ে যায়। এরপর একে একে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মাসুদা জান্নাত বলেন, শিক্ষার্থীদের মধ্যে অনেকের শ্বাসকষ্ট হচ্ছে। প্রথমে তাদের অবস্থা কিছুটা খারাপ হলেও বর্তমানে তারা অনেকটা সুস্থ। তিনি বলেন, একসঙ্গে এভাবে অনেকগুলো মানুষ অসুস্থ হয়ে পড়লে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় একে ‘ম্যাস হিস্ট্রোরিয়া’ বলা হয়। অসুস্থ শিক্ষার্থীদের অভিভাবকদের অভিযোগ, দীর্ঘক্ষণ রোদে দাড়িয়ে রেখে শিক্ষা কর্তকর্তা বক্তব্য দেয়ার কারণেই তারা অসুস্থ হয়ে পড়েছে। এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্ল্যাহ বলেন, আমি সেখানে মূলত ল্যব পরিদর্শনে গিয়েছিলাম। গিয়ে সেখানে মাত্র ৫ থেকে ৬ মিনিট শিক্ষার্থীদের করণীয় সম্পর্কে বক্তব্য দেই। বক্তব্য শেষে শুণতে পাই একটি মেয়ে অসুস্থ হয়েছে। পরে আরো কয়েকজন অসুস্থ হলে তাদেরকে আমার গাড়িতে করেই উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে পাঠাই। তিনি বলেন, রোদে দাঁড়িয়ে থাকার কারণে নয়; সকাল বেলা খালি পেটে বাড়ি থেকে বের হওয়ার কারণে হয়তো মেয়েরা অসুস্থ হয়ে থাকতে পারে। তবে কোন ছেলে শিক্ষার্থী অসুস্থ হয়নি।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর