হবিগঞ্জে ‘ভূত ভূত’ চিৎকার করে মারা গেল দুই শিশু

admin
  • আপডেট টাইম : নভেম্বর ২০ ২০২২, ২১:২০
  • 602 বার পঠিত
হবিগঞ্জে ‘ভূত ভূত’ চিৎকার করে মারা গেল দুই শিশু

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ \

হবিগঞ্জ শহরের উমেদনগরে দুই সহোদর শিশুর মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। চিকিৎসকের আশঙ্কা খাবারে বিষক্রিয়ার কারণে তাদের মৃত্যু হতে পারে। গতকাল রোববার সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে। মৃত দুই শিশু ওই এলাকার ট্রাক্টর চালক আক্তার হোসেনের ছেলে আলী নূর (৪) ও মোবারক মিয়া (৩)।
শিশুদের মা ববিতা আক্তার জানান, শনিবার রাতে খাবার খেয়ে তারা দুই ভাই ঘুমিয়ে পড়ে। রোববার সকালে ঘুম থেকে ওঠে ঘরের পার্শ্ববর্তী একটি বড়ই গাছ দুইভাই কুল (বড়ই) ফল খায়। হঠাৎ করে দুইভাই ‘ভূত ভূত’ চিৎকার করে বাইরে থেকে দৌড়ে ঘরে ঢুকে মা বাবাকে জড়িয়ে ধরে জ্ঞান হারিয়ে ফেলে। তাদেরকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। কেউ বলছে, জ¦ীনে তাদের মেরে ফেলেছে, আবার কেউ বলছে ফুড পয়জিংয়ের শিকার। এ নিয়ে জেলাজুড়ে তোলপাড় চলছে। এদিকে, একই সাথে দুই সন্তান হারিয়ে বারবার মুর্চা যান তাদের পিতা-মাতা। তাদের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। সদর থানা পুলিশ লাশ দুইটির সুরতহাল রিপোর্ট তৈরি করে সদর হাসপাতাল মর্গে পাঠায়। বিষয়টি তদন্তের জন্য একটি বিশেষ টিম ঘটনাস্থলে যায় এবং জানতে পারে ঈদুর মারার বিষটপ বাড়ির চারপাশে ছিটানো ছিলো। সকালে দুই ভাই চকলেট মনে করে খেয়ে ফেলে। পরে ভূত ভূত বলে চিৎকার দিয়ে মা বাবার কাছে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলে।
এ বিষয়ে হবিগঞ্জ সদর থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা জানান, তদন্তে এবং ধারণা করা হচ্ছে ইদুরের বিষটপ খেয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের জিম্মায় লাশ হস্তান্তর করা হয়েছে। হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা আধুনিক হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. মোমিন উদ্দিন বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- খাবারে বিষক্রিয়ার কারণে শিশু দুটির মৃত্যু হতে পারে।’

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর