হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, ৯ পুলিশসহ আহত ৩০

admin
  • আপডেট টাইম : নভেম্বর ১৬ ২০২২, ২১:৩৯
  • 586 বার পঠিত
হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, ৯ পুলিশসহ আহত ৩০

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ \

হবিগঞ্জের লাখাই উপজেলার বামৈ বাজারে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৯ পুলিশ সদস্যসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। তাদেরকে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।
এদিকে, সংঘর্ষের ঘটনায় বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারনের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। ভয়াবহ সংঘর্ষের আশঙ্কায় অনেক ব্যবসায়ী তাদের দোকান পাট বন্ধ করে দেন।
জানা যায়, গতকাল উল্লেখিত সময় উপজেলার বামৈ বাজারে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচি পালনে একটি সভার আয়োজন করে। এতে বিভিন্ন এলাকার নেতা-কর্মীরা জড়ো হতে থাকেন। বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে পৌছে লাখাই থানা পুলিশ। এ সময় তুচ্চ বিষয় নিয়ে নেতা-কর্মীদের সাথে পুলিশের
বাক-বিতন্ডা ঘটে। এক পর্যায়ে পুলিশ ও নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘটে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা। এতে ৯ পুলিশসহ অন্তত ৩০ জন নেতাকর্মী আহত হন। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ভাবে চিকিৎসা প্রদান করেছেন।
বিএনপির নেতা-কর্মীরা জানান, পুলিশ সভাস্থলে উপস্থিত হয়েই নেতা-কর্মীদের উপর হামলা চালায়। এ সময় বাধা দিলে ফাকা গুলি ছুড়ে পুলিশ। এতে বিএনপির অনেক নেতা-কর্মী আহত হয়েছেন। তবে পুলিশ জানায়,
রাস্তায় বেরিকেট সৃষ্টি করে সভা করে বিএনপি নেতা-কর্মীরা। এতে বাজারে ক্রেতা সাধারনের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। এ সময় নেতা-কর্মীদের শান্তি শৃংখলা ভাবে সভার পরামর্শ দিতে গেলে তারা পুলিশের উপর অতর্কিত ভাবে হামলা চালায়। তাদের ছুড়া ইটপাটকেলে থানার তদন্ত (ওসি) চম্পক ধাম, এস আই দেবাশীষ ও ফজলে রাব্বীসহ ৯ সদস্য আহত হয়েছেন।
এ বিষয়ে হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও কেন্দ্র্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছ বলেন, ‘সিলেট বিভাগীয় সম্মেলনে অংশগ্রহণের জন্য বামৈয়ে প্রস্তুতি সভা করে নেতা-কর্মীরা। এতে পুলিশ উপস্থিত হয়ে নেতা-কর্মীদের উপর হামলা চালায়। ফাঁকা গুলি ছুয়ে অন্তত ২০ নেতা-কর্মীকে আহত করে পুলিশ’।
লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুনু মিয়া বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা বামৈ বাজারে আকস্মিক একটি সভা করে রাস্তা বন্ধ করে দেয়। এতে প্রতিবন্ধকতা সৃষ্টি হলে ঘটনাস্থলে পৌছে পুলিশ। এ সময় জনসাধারণের সুবিধার্তে শান্তি শৃংখলা ভাবে সভা করার আহŸান করা হলে তারা উত্তেজিত হয়ে উঠে। এক পর্যায়ে পুলিশের উপর চতুর্দিক থেকে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে ৯ জন পুলিশ সদস্য আহত হন। আত্মরক্ষার্থে পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে তাদেরকে ছত্রবঙ্গ করে দেয়। এ বিষয়ে মামলা দায়ের করা হবে বলে জানান তিনি।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর