হবিগঞ্জে ‘নাটার ঘরের নাটা’ বলায় জনতার হাতে ইউপি চেয়ারম্যান হিরো লাঞ্ছিত

admin
  • আপডেট টাইম : নভেম্বর ০৭ ২০২২, ২১:২৮
  • 795 বার পঠিত
হবিগঞ্জে ‘নাটার ঘরের নাটা’ বলায় জনতার হাতে ইউপি চেয়ারম্যান হিরো লাঞ্ছিত

নিজস্ব প্রতিবেদক \ হবিগঞ্জ সদর উপজেলার ১০নং লস্করপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর হিরোকে লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। এ সময় উত্তেজিত জনতা মারমুখি হয়ে উঠলে স্থানীয় মুরুব্বীয়ান তাকে রক্ষা করেন। বিষয়টি নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। এদিকে, বিষয়টি ইউনিয়নে ছড়িয়ে পড়লে আলোচনা ও সমালোচনার ঝড় বইছে। গতকাল সোমবার বিকেলে ইউনিয়নের উত্তর চরহামুয়ায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, সম্প্রতি ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা চরহামুয়া গ্রামের মৃত আরজু মিয়ার ছেলে কাশেমের সাথে তুচ্চ বিষয় নিয়ে বনদক্ষিন এলাকার সিএনজি চালক জুয়েলসহ কয়েজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কাশেম গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতাল পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় হবিগঞ্জ সদর মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়।
এদিকে, বিষয়টি নিয়ে গতকাল সোমবার বিকেলে এলাকাবাসী স্থানীয় উত্তর চরহামুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরামর্শ সভায় বসেন। এতে সভাপতিত্ব করেন ওই এলাকার বিশিষ্ট মুরুব্বী মাহমদ আলী। এতে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মোঃ নুরুল হক, সাবেক সভাপতি মোহাম্মদ আলী মুন্সি, সাবেক সাধারণ সম্পাদক জাহেদুর রহমান জাহেদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই, আব্দুল কাইয়ূম ও আব্দুল মালেকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি উপস্থিন ছিলেন। সভা চলাচলে ঘটনাস্থলে উপস্থিত হন ওই ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরো। এ সময় তিনি মাইক হাতে নিয়ে গ্রাম উল্লেখ করে অশ্লীল ভাষায় কথা-বার্তা শুরু করেন। এক পর্যায়ে তিনি সভায় ‘নাটার ঘরে নাটা’ বলে গালি দেন। এতে উপস্থিত জনতা উত্তেজিত হয়ে উঠেন। এ সময় জনতা মারমুখি হয়ে উঠলে স্থানীয় মুরুব্বীয়ান তাকে রক্ষা করেন। বিষয়টি ইউনিয়নে ছড়িয়ে পড়লে সচেতন মহলে ক্ষোভের সৃষ্টি হয়। তাছাড়া এ ঘটনায় এলাকায় তোলপাড়া সৃষ্টি হয়েছে।
নামে প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, সংঘর্ষের ঘটনাটির কয়েকদিন অতিবাহিত হলেও স্থানীয় চেয়ারম্যান হিসেবে কোন ভ‚মিকা রাখেননি মাহবুবুর রহমান হিরো। এতে গ্রামবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এক পর্যায়ে তিনি গতকাল গ্রামের পরামর্শ সভায় উপস্থিত হয়ে গ্রাম উল্লেখ করে ‘নাটার ঘরে নাটা’ বলে অশ্লীল ভাষায় গালি দেন। এতে উপস্থিত জনতা উত্তেজিত হয়ে উঠেন। যে কারনে জনতার তোপের মুখে পড়েন চেয়ারম্যান হিরো। তাৎক্ষনিক মুরুব্বীয়ান তাকে রক্ষা করে বিদ্যালয়ের বারান্দায় নিয়ে যান। এ সময় হট্টগোল সৃষ্টি হলে সভাটি পÐ হয়ে যায়।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউনিয়ন আওয়ামী লীগ নেতা জানান, সভায় চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরো চরহামুয়ার নাটার ঘরে নাটা বলে গালি দিলে সবাই উত্তেজিত হয়ে উঠেন। এতে হট্টগোল শুরু হয়। এ সময় মুরুব্বীয়ান চেয়ারম্যানকে সভা থেকে সরিয়ে নেন।
এ ব্যাপারে লস্করপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরো বলেন, ‘পরামর্শ সভায় তাদের সাথে একাত্মতা পোষন করতে যাই। বিষয়টি মিমাংসার জন্য শোনার চেষ্টা করি। তবে শুরুতেই সভায় দাওয়াতে আসা ১০/১২ যুবক মানি না মানি না বলতে শুরু করে এবং উত্তেজিত হয়ে উঠে। এতে সভা স্থলের মুরুব্বীয়ান ওই যুবকদের গালিগালাজ করে বিষয়টি সমাধান করে দেন। এরপরও যুবকরা চেয়ার সরিয়ে উশৃংঙ্খলতা শুরু করে। এরপর আর কোন ঘটনা ঘটেনি। বিষয়টি সম্পূর্ণ পূর্ব পরিকল্পিত।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর