বড়লেখায় নিরপরাধ ব্যক্তির নামে টিলা কাটার অভিযোগ : থানায় মামলা

admin
  • আপডেট টাইম : নভেম্বর ০৬ ২০২২, ১৫:৫৪
  • 581 বার পঠিত
বড়লেখায় নিরপরাধ ব্যক্তির নামে টিলা কাটার অভিযোগ : থানায় মামলা

সংবাদদাতাঃ মৌলভীবাজারের বড়লেখায় নিরপরাধ ব্যক্তির নামে টিলা কাটার অভিযোগে পরিবেশ অধিদপ্তরের মামলা হওয়ায় এলাকায় ক্ষোভ বিরাজ করছে। অভিযুক্ত করা হয়েছে উপজেলার ৪নং উত্তর শাহবাজপুর ই্উনিয়নের করমপুর গ্রামের ইয়াজদ আলীর ছেলে মোতাহির হোসেনকে। বড়লেখা থানার মামলা নং ১২ তাং ০১/১১/২০২২ইং মামলার বাদী হয়েছেন পরিবেশ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের পরিদর্শক নুরুল ইসলাম প্রধান ।
অভিযুক্ত মোতাহের হোসেন জানান, মাত্র ৭ শতক ভূমির উপর তার ঘর বিদ্যমান এবং উক্ত ৭ শতক ভূমিতে কোন পাহাড় বা টিলা কর্তন হয়নি বরং পাশর্^বর্তী জহির আলীর সাথে তার সীমানা থাকায় এবং জহির আলীর অংশে টিলা কাটার দরুন তার ঘর ঝুকির মধ্যে পড়ার আশংকা করে তিনি কয়েক মাস পূর্বে ৪নং উত্তর শাহবাজপুর ইউনিয়নের চেয়াম্যান বরাবরে মৌখিক অভিযোগ করেন। চেয়ারম্যান অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষনিক শাহবাজপুর তদন্ত কেন্দ্রে বিষয়টি অবগত করেন এবং পুলিশ গিয়ে টিলা কাটা বন্ধ করার নির্দেশ প্রদান করে।
এতে টিলা কাটার দালাল মুক্তদির হোসেন মনাফ ক্ষিপ্ত হয়ে তার সৎ ভাই মোতাহির হোসেন কে মারধর করে তার ঘরে তালাবদ্ধ করে রাখে। পরে ৯৯৯ এ কল করেন তিনি, পুলিশ তাকে উদ্ধার করে। মোতাহির হোসেন জানান, আমি কেন পুলিশকে, চেয়ারম্যানকে টিলা কাটার কথা জানাই এই রোষানলে মনাফ পরিবেশ অধিদপ্তরে আমার বিরুদ্ধে সাক্ষ্য প্রদান করে মিথ্যা মামলায় জড়িয়ে দেয়। মুলত টিলা কাটার মুল হোতা মুক্তদির হোসেন মনাফ সে জহির আলীর বাড়ীর মাটি কাটার লিজ নেয় তিনি বলেন আমি টিলা কাটা বন্ধের জন্য অভিযোগ করায় সে আমার উপর ক্ষিপ্ত হয়ে পরিবেশ অধিদপ্তরে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে সঠিক ভাবে তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে মামলায় অভিযুক্ত করার আবেদন করছি ।

টিলা কাটার মুল হোতা মুক্তদির হোসেন মনাফ

 

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর