হবিগঞ্জে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী ১৩ হাজার

admin
  • আপডেট টাইম : নভেম্বর ০৫ ২০২২, ২২:০৯
  • 591 বার পঠিত
হবিগঞ্জে এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী ১৩ হাজার

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ \

সারাদেশের ন্যায় আজ রোববার (৬ নভেম্বর) থেকে হবিগঞ্জে শুরু হচ্ছে ২০২২ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা। এবার জেলার ৯টি উপজেলায় ১৩ হাজার ৩১ জন পরীক্ষার্থী
এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে এইচএসসিতে ১১ হাজার ৮শ ৪৯, আলীমে ৭শ ৫২ ও কারিগরি বোর্ডে ৪শ ৩০ জন পরীক্ষার্থী রয়েছেন। তবে গত বারের চেয়ে এবার জেলায় এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৪ হাজারেরও বেশি পরীক্ষার্থী কমেছে। আশঙ্কাজনক হারে শিক্ষার্থী কমেছে কারিগরি বিভাগে। জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, আজ সকাল ১১ টায় বাংলা ১ম পত্র বিষয়ে জেলার ১৭টি কেন্দ্রে এক যোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। শেষ হবে দুপুর ১ টায়। কেন্দ্রগুলোর আশপাশে ১৪৪ ধারা জারি থাকবে। তাছাড়া পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক মাঠে দায়িত্ব পালন করবেন।
জানা যায়, গতবার জেলায় এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী ছিল ১৭ হাজার ৩শ ৭৫ জন। এর মধ্যে এইচএসসিতে ১৪ হাজার ৩৩, আলীমে ৯শ ৩৯ ও কারিগরি বোর্ডে ২ হাজার ৪শ ৩ জন। সে হিসেবে এবার জেলায় পরীক্ষার্থী কমেছে এইচএসসিতে ২ হাজার ১শ ৮৪, কারিগরি বোর্ডে ১ হাজার ৯শ ৭৩ ও আলীমে ১শ ৮৭ জন। এবারের তুলনায় গতবার ৪ হাজার ৩শ ৪৪ জন পরীক্ষার্থী বেশি ছিল।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর