হবিগঞ্জে সাংবাদিকদের উপর হামলার প্রধান আসামী ওয়াহিদসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশীট

admin
  • আপডেট টাইম : অক্টোবর ১২ ২০২২, ২১:০৭
  • 607 বার পঠিত
হবিগঞ্জে সাংবাদিকদের উপর হামলার প্রধান আসামী ওয়াহিদসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশীট

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ  \

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বিদ্যাভ‚ষন পাড়া (চানপাড়া) গ্রামে ভ‚-পর্যটক রামনাথ বিশ্বাসের বাড়িতে সাংবাদিকদের উপর হামলার মামলায় প্রধান আসামী আব্দুল ওয়াহিদসহ ৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দিয়েছে বানিয়াচং থানা পুলিশ। গত ৩০ সেপ্টেম্বর আদালতে এ চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা বানিয়াচং থানা পুলিশের এসআই বাবুল মিয়া।
চার্জশীট ভ‚ক্ত আসামীরা হলেন, উপজেলার বিদ্যাভ‚ষন পাড়া (চানপাড়া) গ্রামের মৃত আঃ রেজ্জাক ওরফে আব্দুর রাজ্জাকের ছেলে ওয়াহেদ মিয়া ওরফে আব্দুল ওয়াহিদ (৬২), ওয়াহেদ মিয়া ওরফে আব্দুল ওয়াহিদের ছেলে মোঃ ওয়ায়েছ ওরফে ওয়ায়েছ বিন আব্দুল ওয়াহিদ (৩০), মোঃ ওয়ালিদ ওরফে ওয়ালিদ বিন আব্দুল ওয়াহিদ ও মোঃ ওয়াসিফ ওরফে ওয়াসিফ বিন আঃ ওয়াহিদ (২২)।
জানা যায়, গত ১১ সেপ্টেম্বর দৈনিক হবিগঞ্জ সমাচারের স্টাফ রিপোর্টার মোঃ তৌহিদ মিয়া বাদি হয়ে বানিয়াচং উপজেলার বিদ্যাভূষন পাড়া গ্রামের ওয়াহেদ মিয়াসহ ৪ জনের বিরুদ্ধে বানিয়াচং থানায় মামলা দায়ের করেন। পরে বানিয়াচং ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব মামলাটি তদন্তের জন্য থানার এসআই বাবুল মিয়াকে দায়িত্ব দিলে তিনি দীর্ঘ তদন্ত করে ৩০ সেপ্টেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন।
চার্জশীটে বলা হয়, গত ১১ সেপ্টেম্বর বানিয়াচংয়ের বিদ্যাভূষন পাড়া এলাকার রামনাথ বিশ্বাসের বিষয়ে অনুসন্ধান এবং তাহার পৈত্রিক সম্পত্তির বর্তমান অবস্থা সম্পর্কে ধারনা নিতে মামলার বাদি মোঃ তৌহিদ মিয়া, বিডি নিউজ ২৪ ডটকম এর স্পেশাল এ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূর, কালের কন্ঠের বানিয়াাচং প্রতিনিধি মোশাহেদ মিয়া, দৈনিক দেশ সেবার বানিয়াচং প্রতিনিধি আলমগীর মিয়া তাঁর বাড়িতে যান। এ সময় ওই সাংবাদিকরা তাহার বিষয়ে খোজ খবর নেন এবং ডকুমেন্টরী তৈরী করার জন্য তাহার বাড়ির কিছু স্থিরচিত্র উঠানোর সময় হঠাৎ উল্লেখিত আসামীসহ অজ্ঞাতনামা আরো কয়েকজন এসে মামলার বাদি তৌহিদ মিয়াসহ অন্যান্যদের উপর ক্ষিপ্ত হয়ে উঠে। এ সময় তারা সাংবাদিক পরিচয় দিলেও আসামী ওয়াহেদ মিয়ার হুকুমে তার ছেলে মোঃ ওয়ায়েছ ওরফে ওয়ায়েছ বিন আব্দুল ওয়াহিদ রাজীব নূর এর মোবাইল কেড়ে নেয়ার চেষ্টা করে এবং তাকে এলোপাতারী ভাবে কিল ঘুষি মেরে শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা জখম করে। তার অপর ছেলে ওয়ালিদ মিয়া তার হাতে থাকা লোহার রড দিয়া প্রানে হত্যার উদ্দেশ্যে বাদি তৌহিদ মিয়ার মাথা লক্ষ্য করে বারি দিলে তার পিঠে পড়ে হাড় ভাঙ্গা জখম হয় এবং মোঃ ওয়াসিফ তার হাতে থাকা লাঠি দৈনিক দেশ সেবার বানিয়াচং প্রতিনিধি আলমগীর রেজাকে বাইরাইয়াা শরীরের বিভিন্নস্থানে জখম করে। তাছাড়া সকল আসামীরা তাহাদের হাতে থাকা লোহার রড-লাঠি, ইত্যাদি দিয়া বাদীর পকেট থাকা অর্থকড়ি নিয়ে যায়। এ সময় ওই সাংবাদিকদের শোর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি
করেন। মামলাটি তদন্ত করে আসামীদের বিরুদ্ধে বিভিন্ন ধারার অপরাধ প্রাথমিক ভাবে সত্য বলে প্রমানিত হয়েছে বলে চার্জশীটে উল্লেখ করা হয়েছে। এতে আসামীদের বিরুদ্ধে বানিয়াচং থানার অভিযোগ পত্র নং ১৯১, তারিখ-৩০/০৯/২২ ইং ধারা-১৪৩/ ৩২৩ ৩০৭ ৩৭৯ ৫০৬ ১১৪ পেনাল কোড দাখিল করা হয়েছে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর