জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শাহীনের সুপ্রিম কোর্টে আপিল

admin
  • আপডেট টাইম : অক্টোবর ১১ ২০২২, ২০:৫২
  • 615 বার পঠিত
জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শাহীনের  সুপ্রিম কোর্টে আপিল

হবিগঞ্জ প্রতিনিধি \ হাইকোর্টে রিট খারিজের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেছেন হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ শাহীন আহমেদ। গতকাল মঙ্গলবার দুপুরে তিনি এ আপিল করেন। বিষয়টি নিশ্চিত করেছেন শাহিন আহমেদ নিজেই। তিনি জানান, গতকাল তার মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করা রিট খারিজ দেন হাইকোর্ট। এর পর পরই তিনি রিট খারিজের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেছেন।
শাহীন আহমেদ বলেন, ‘আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান (জামান)। নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোর্শেদ। রিটের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। পরে বিচারপতি মোঃ রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশের হাইকোর্ট বেঞ্চ রিট খারিজের এ আদেশ দেন।
উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাইকালে স্বাক্ষর নিয়ে জটিলতা থাকায় এবং প্রার্থী উপস্থিত হয়ে স্বাক্ষর প্রমাণ করতে না পারায় মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন হবিগঞ্জের সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদিকুল ইসলাম। পরে এর বিরুদ্ধে বিভাগীয় কমিশনার কার্যালয়ে আপিল করেন শাহীন আহমেদ। গত ২২ সেপ্টেম্বর সে আপিল নামঞ্জুর করা হয়। পরে তিনি হাইকোর্টে রিট করেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর