পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ২২ ২০২২, ২১:২১
  • 513 বার পঠিত
পিতার লাশ দাফন করে এসএসসি পরীক্ষা দিল রুহান

হবিগঞ্জ প্রতিনিধি \ একযোগে সারাদেশে এসএসসি পরীক্ষা চলছে। সব পরীক্ষার্থী যখন মা-বাবার দোয়া নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসে। কিন্তু তখন বাড়িতে বাবার লাশ দাফন করে চোখে জল নিয়ে এসএসসি পরীক্ষা অংশগ্রহণ করেছেন রুহান নামের এক শিক্ষার্থী।
গতকাল বৃহস্পতিবার নবীগঞ্জ উপজেলার দিনারপুর কলেজের পরীক্ষা কেন্দ্রে গণিত পরীক্ষার দিনে এ ঘটনা ঘটে। রুহান আহমেদ নবীগঞ্জ উপজেলার দিনারপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ও পাশ্ববর্তী মৌলভীবাজার সদর উপজেলার আথানগিরী গ্রামের আব্দুল ওয়াহিদের ছেলে।
জানা যায়, বুধবার সন্ধ্যায় হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন এসএসসি পরীক্ষার্থী রুহানের পিতা আব্দুল ওয়াহিদ। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় নির্ধারণ করা হয় আব্দুল ওয়াহিদের জানা যার নামাজ। শোকে কাতর রুহান ভেবে নিয়েছিল তার পরীক্ষা আর দেয়া হবে না। কিন্তু পিতার জানাযার নামাজ শেষে লাশ দাফনকালে রুহান জানায় সে পরীক্ষা দিতে চায়। কিন্তু ততক্ষণে পরীক্ষা প্রায় শুরু হয়ে গেছে। তার আগ্রহের কারণে তাৎক্ষণিক তাকে মোটরসাইকেল যোগে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যান নবীগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি এম. এ মুহিত। কেন্দ্রের দায়িত্বরতদের সহযোগিতায় পরীক্ষায় অংশ নেয় রুহান।
এ প্রসঙ্গে রুহান আহমেদ বলেন- হঠাৎ বাবা মারা গেছেন, পরীক্ষা শুরুর সময় উনাকে দাফন করেছি, আমিসহ আমার পুরো পরিবার বাবাকে হারানোর শোকে স্তব্ধ। এমন পরিস্থিতির মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করা খুবই কঠিন ছিল, তবে শেষমেষ দাফন শেষে কিছুটা বিলম্ব হলেও পরীক্ষায় অংশগ্রহণ করেছি। পরীক্ষা মোটামুটি ভালো হয়েছে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর