হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হলেন এমপি আবু জাহির

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ২১ ২০২২, ২১:১৩
  • 517 বার পঠিত
হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হলেন এমপি আবু জাহির

হবিগঞ্জ প্রতিনিধি \ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে হবিগঞ্জ কৃষি বিশ^বিদ্যালয়ের (হকৃবি) সিন্ডিকেট সদস্য মনোনয়ন দিয়েছে সরকার। সম্প্রতি বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের মানবসম্পদ শাখা-১ এর পত্রে এ তথ্য জানানো হয়।
সচিবালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ খালেদুর রহমান স্বাক্ষরিত এই পত্র
থেকে জানা যায়, এমপি আবু জাহির ও গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য বেগম উম্মে কুলসুম স্মৃতিকে হকৃবির সিন্ডিকেট সদস্য মনোনয়ন প্রদান করেছেন জাতীয় সংসদের স্পীকার।
এর অনুলিপি মনোনিত সিন্ডিকেট সদস্যগণ ছাড়াও হকৃবির উপাচার্য, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, জাতীয় সংসদের স্পীকারের একান্ত সচিব, ডেপুটি স্পীকারের একান্ত সচিব ও চীফ হুইপের একান্ত সচিবসহ সরকারের বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।
এদিকে, এমপি আবু জাহিরকে হকৃবির সিন্ডিকেট সদস্য মনোনিত করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি ও জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর প্রতি হবিগঞ্জবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন।
প্রসঙ্গত, ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ নিউফিল্ডে এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১০টি দাবি উত্থাপন করেছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির। সভায় প্রধানমন্ত্রী দাবিগুলো পূরণের প্রতিশ্রæতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রæতি অনুযায়ী ২০১৯ সালের ২৩ ডিসেম্বর হবিগঞ্জ সদর উপজেলায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের আইন পাস হয়। পরে গত ২৭ ফেব্রæয়ারি দুপুরে এমপি আবু জাহির বিশ^বিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস উদ্বোধন করেন এবং সেখানে পাঠদান শুরু হয়।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর