হবিগঞ্জে খাদ্য গোদাম কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৮ ২০২২, ২১:০৫
  • 601 বার পঠিত
হবিগঞ্জে খাদ্য গোদাম কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ

হবিগঞ্জ প্রতিনিধি \ হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলা খাদ্য গোদাম কর্মকর্তা বকুল কুমার বৈদ্য’র বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। এ বিষয়ে গতকাল রবিবার তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়ে খাদ্য গোদাম অধিদপ্তরের প্রশাসন বিভাগের পরিচালক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ সূত্র জানায়, গত জুন মাসে আজমিরীগঞ্জ উপজেলার সাধারণ কৃষকের কাছ থেকে খাদ্য গোদামে ২ হাজার মেট্টিক টন ধান সংগ্রহের বরাদ্দ দেয় সরকার। বিষয়টি জানতে পেরে গত ১৭ জুলাই উপজেলার নগর গ্রামের মৃত ওয়ারিশ উল্লাহর ছেলে কৃষক এরশাদ মিয়া ওই খাদ্য গোদামে ধান দিতে যান। এ সময় খাদ্য গোদামের কর্মকর্তা বকুল কুমার বৈদ্য তার কাছে উৎকোচ দাবী করেন এবং ধান ক্রয় না করতে নানা কারণ উত্থাপন করেন বলে অভিযোগে বলা হয়েছে। শুধু তাই নয়, প্রথম বরাদ্দকালে তিনিসহ এলাকার অনেক কৃষক বার বার চেষ্টা করেও গোদামে ধান দিতে পারেননি। পরবর্তিতে বন্যা কবলিত হওয়ায় ভাটি এলাকা হিসেবে গত আগষ্টে ২য় পর্যায়ে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহের বরাদ্দ আসে। এতে এরশাদ মিয়াসহ এলাকার গরীব কৃষকরা পুনরায় গোদামে ধান দিতে চাইলে ওই কর্মকর্তা তাদের সাথে অশোভলন আচরণ করে গোদাম থেকে বের করে দেন। পরে এরশাদ মিয়া জানতে পারেন সরকারী ২য় বরাদ্দ ৪শ মেট্টিক টন ধান কৃষকদের কাছ থেকে সংগ্রহ না করে ওই কর্মকর্তা মোটা অংকের টাকার বিনিময়ে মেসার্স সুবর্না অটো রাইস মিলের মাধ্যমে ধানের পরিবর্তে কাশিং দেখিয়ে নি¤œ মানের চাল (লাল ও ভাঙ্গা) সংগ্রহ করছেন। এতে এলাকার সাধারণ কৃষক সরকারী গোদামে ধান দেয়া থেকে বঞ্চিত হয়ে পড়ছেন। খাদ্য পরিদর্শকের এ অনিয়ম ও দূর্নীতি এলাকায় ছড়িয়ে পড়লে সাধারণ কৃষকদের ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে এরশাদ মিয়া খাদ্য গোদাম অধিদপ্তরের প্রশাসন বিভাগের পরিচালক বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন। এতে তিনি ওই খাদ্য পরিদর্শকের বিরুদ্ধে আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।
অভিযোগের অনুলিপি জেলা প্রশাসক, সিলেট আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়, হবিগঞ্জ খাদ্য নিয়ন্ত্রক ও আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রেরণ করা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা খাদ্য পরিদর্শক বকুল কুমার বৈদ্য বলেন, ‘অভিযোগের বিষয়টি আমি অবগত নয়। এ বিষয়ে কাল (আজ) আপনার সাথে করবো’।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর