অধ্যাপক গোলাম কিবরীয়া তাপাদার আর নেই

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৬ ২০২২, ১৮:১২
  • 643 বার পঠিত
অধ্যাপক গোলাম কিবরীয়া তাপাদার আর নেই

বিয়ানীবাজার প্রতিনিধিঃ

সিলেট শিক্ষা বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান বিয়ানীবাজারের কৃতি সন্তান অধ্যাপক গোলাম কিবরীয়া তাপাদার (৬৩) আর নেই। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত পৌনে ৮ঘটিকায় তিনি সিলেটের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন থেকে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে স্ত্রী, সন্তান, আত্মীয় স্বজন ও অসংখ্য শিক্ষার্থী গুণগ্রাহী রেখে গেছেন।

 

তার প্রথম জানাযা শনিবার দুপুর ২.১৫ মিনিটে বিয়ানীবাজার সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। পরে জানাযা নামাজ শেষে বিকাল সাড়ে ৩টায় নিজ এলাকা মুড়িয়া ইউনিয়নের ছোটদেশ কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে তাঁর দ্বিতীয় জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

 

বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের ছোটদেশ গ্রামের সন্তান অধ্যাপক গোলাম কিবরীয়া তাপাদার ছাত্রাবস্থায় ডাক পিয়নের কাজ করেছিলেন। শিক্ষাজীবন শেষে বিয়ানীবাজার সরকারি কলেজে (বেসরকারিকালীন সময়ে) প্রভাষক হিসাবে যোগদান করেন। পরে কুড়ারবাজার মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হিসাবে যোগদান করেন। তাঁর চাকরি সরকারিকরণ হলে ফের বিয়ানীবাজার সরকারি কলেজে যোগদান করেন।

 

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের শিক্ষামন্ত্রী হওয়ার প্রথম মেয়াদে সিলেট শিক্ষা বোর্ডের তিনি কলেজ পরিদর্শক হিসাবে যোগদান করেন। পরবর্তীতে শিক্ষা বোর্ডের সচিব ও চেয়ারম্যান পদে পদোন্নতি লাভ করেন। সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ছিলেন। সিলেট মহিলা কলেজের অধ্যক্ষ থেকে চাকরি জীবনের ইতি টানেন। চাকরিকালীন সময়ে তার শরীরে মরণব্যাধি ক্যান্সার ধরা পড়ে। চিকিৎসা নিয়ে প্রথম পর্যায়ে সুস্থ হলেও পরবর্তীতে আবারো ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। দেশে ও দেশের বাইরে ক্যান্সার রোগ মুক্তির জন্য তিনি চিকিৎসা গ্রহণ করেন।

 

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর