জন্মস্থানে ফুলেল ভালবাসায় সিক্ত এমপি আবু জাহির

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ০৮ ২০২২, ২০:৪৪
  • 594 বার পঠিত
জন্মস্থানে ফুলেল ভালবাসায় সিক্ত এমপি আবু জাহির

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ  \

হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামে হাজী চেরাগ আলী কলেজকে এমপিওভুক্ত করে দেওয়া উপলক্ষে গণসংবর্ধনা অনুষ্ঠানে ফুলেল ভালবাসায় সিক্ত হয়েছেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। গতকাল বিকেলে প্রতিষ্ঠানটির ক্যাম্পাসে বর্ণাঢ্য আয়োজনে তাঁকে এই সংবর্ধনা দেওয়া হয়।
এ সংবর্ধনা উপলক্ষে সকাল থেকেই কলেজের ক্যাম্পাসে শুরু হয় নানা আয়োজন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের সংখ্যা বাড়তে থাকে। ইচ্ছা একটাইÑ শিক্ষাক্ষেত্রে অভাবনীয় উন্নয়নের রূপকার প্রিয় সংসদ সদস্য আবু জাহিরকে ফুলেল শুভেচ্ছা জানানো।
বিকেলে এমপি আবু জাহির কলেজের ক্যাম্পাসে পৌঁছলে ফুলেল ভালবাসায় তাঁকে বরণ করেন শিক্ষক-শিক্ষার্থীরা। অনুষ্ঠান শুরুর প্রাক্কালে এমপি আবু জাহিরের মাধ্যমে অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির বিষয়ে মনমুগ্ধকর নাটিকা প্রদর্শন করে শিক্ষার্থীরা। পরে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ নানা শ্রেণি পেশার মানুষ তাঁকে ফুলের মালা দিয়ে বরণ করেন। এরপর একে একে ফুলেল শুভেচ্ছা জানান বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।
পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও গীতা থেকে পাঠ করার পর শুরু হয় অতিথিদের বক্তব্যের পালা। বক্তারা বলেন, ‘এমপি আবু জাহির হচ্ছেন হবিগঞ্জের বটবৃক্ষ, যার ছায়ায় রয়েছে হবিগঞ্জ জেলার শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সকল ক্ষেত্রই, তাঁর অভাবনীয় উন্নয়ন হবিগঞ্জবাসী কখনও ভুলবে না, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এমপি আবু জাহিরকে ভবিষ্যতেও আমাদের প্রয়োজন, এজন্য দলমত নির্বিশেষে তাঁকে পুনরায় নির্বাচিত করা প্রয়োজন, তিনি রিচি গ্রামের সন্তান হওয়ায় এ গ্রাম আজ মডেল হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে।’
পরে প্রধান অতিথির বক্তব্যে সংবর্ধিত ব্যক্তিত্ব এমপি আবু জাহির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমি যত উন্নয়ন করেছি, এসব উন্নয়নের কৃতিত্বের দাবিদার আপনারা। কারণ, আপনারা আমাকে বার বার নির্বাচিত না করলে আমি এত কাজ করতে পারতাম না। আজকের এই ফুলের মালাগুলো আমি আপনাদেরকে ফিরিয়ে দিতে চাই। এ সময় হাজারো মানুষের করতালিতে মুখরিত হয়ে উঠে সংবর্ধনাস্থল।
মরহুম সিদ্দিক আলীর সহধর্মিনী ও কলেজ কলেজ গভর্নিং বডির সভাপতি আছিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, জেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ আরব আলী, রিচি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান, অগ্নিকোনা পঞ্চায়েতের সভাপতি আরব আলী, রিচি সমাজকল্যাণ যুব সংঘের ভারপ্রাপ্ত সভাপতি বরকত আলী, সাধারণ সম্পাদক জিতু মিয়া। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মোঃ মহির উদ্দিন।
আরও উপস্থিত ছিলেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমান, রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কামাল উদ্দিন, ইশানকোনা পঞ্চায়েতের সহ সভাপতি জিতু মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান মকুল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুর রহমান প্রমুখ। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ নানা শ্রেণি পেশার কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর