বিয়ানীবাজারে সাবেক শিক্ষামন্ত্রীর গণ সাক্ষাৎ অনুষ্ঠিত

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ০৭ ২০২২, ১০:৩৪
  • 624 বার পঠিত
বিয়ানীবাজারে সাবেক শিক্ষামন্ত্রীর গণ সাক্ষাৎ অনুষ্ঠিত

বিয়ানীবাজার প্রতিনিধিঃ

বিয়ানীবাজারের বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সাথে গণসাক্ষাতে মিলিত হলেন বাংলাদেশে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এম.পি । মঙ্গলবার উপজেলা সভাকক্ষে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত তিনি উপজেলার সাধারণ মানুষের সমস্যার কথা মনযোগ ও ধৈর্যসহকারে শুনেন। এ সময় নুরুল ইসলাম নাহিদ এমপি বলেন, সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত জনপদের বিভিন্ন সমস্যা ও চাওয়া পাওয়া নিয়ে সরাসরি জানতে ও সমাধানের লক্ষ্যে সাধারণ মানুষের সাথে এই গণ সাক্ষাৎ অনুষ্ঠান।

গণসাক্ষাতে অংশ নেয়া লোকজন সাম্প্রতিক বন্যার ক্ষয়-ক্ষতিসহ রাস্তা-ঘাট মেরামত, মাছ বাজার নিয়ে চলমান জটিলতা, কৃষি ও কৃষকের নানাবিদ সমস্যা ও স্থানীয় দাবী-দাওয়ার পাশাপাশি সার্বিক বিষয় তুলে ধরেন। সেই সাথে এলাকার চলমান উন্নয়নের জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি যেসব এলাকায় এখনো উন্নয়নের ছোঁয়া লাগেনি বা উন্নয়ন কার্যক্রমে পিছিয়ে রয়েছে তাও তুলে ধরেন। এসময় সংসদ সদস্য তাদের কথা গভীর মনোযোগের সহিত শুনেন এবং সমস্যা বলী চিহ্নিত করে নিজ ডায়রিতে লিপিবদ্ধ করেন। সমাজের অসহায় এবং অবহেলিত নারী-পুরুষ গণসাক্ষাত অনুষ্টানে বর্তমান এমপি ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে কাছে পেয়ে উৎফুল্লতা প্রকাশ করেন।

সাংসদ নাহিদ বলেন, বর্তমান সরকার জন-বান্ধব সরকার। জন সাধারণের উন্নয়নে সরকার নিরলশ ভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, এর আগেও সাধারণ মানুষের সাথে গণ সাক্ষাত করেছিলাম। এখন আবারও গণ সাক্ষাতে অংশ নিলাম। উপজেলার সর্ব সাধারণের বক্তব্য শুনলে আমার কাজ করতে সুবিধা হয় এবং ।আশা করি চলমান উন্নয়ন কর্মকান্ড আরো গতিশীল হবে।

নাহিদ গণসাক্ষাত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারন সম্পাদক দেওয়ান মাকচুদুল ইসলাম আওয়াল, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
গণসাক্ষাতে পৌর কিচেন মার্কেটের ভূগর্ভস্থ মাছ বাজারে মৎস্য ব্যবসায়ীদের একটি অংশ যেতে অনীহা প্রকাশ করে সাবেক শিক্ষামন্ত্রীর কাছে সমাধানের জন্য আবেদন করেন। এ সময় পৌর মেয়র জিএস ফারুকুল হক তাদের যাওয়ার জন্য অনুরোধ করেন। সেখানে ব্যবসা না জমলে সবার সাথে আলোচনা করে বিকল্প ব্যবস্থা নেয়ারও আশ্বাস দেন।

গণসাক্ষাতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূর, পৌর মেয়র জিএস ফারুকুল হক, ভাইস চেয়ারম্যান জামাল হোসেনসহ উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর