সিলেট জেলার নবাগত এসপির সাথে সৌজন্য সাক্ষাৎ জাতীয় সাংবাদিক সংস্থা সিলেট জেলা কমিটির

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ০৬ ২০২২, ১৪:২৭
  • 585 বার পঠিত
সিলেট জেলার নবাগত এসপির সাথে সৌজন্য সাক্ষাৎ জাতীয় সাংবাদিক সংস্থা সিলেট জেলা কমিটির

নিজস্ব প্রতিবেদকঃ

সিলেট জেলার নবাগত পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুনের সাথে জাতীয় সাংবাদিক সংস্থা সিলেট জেলা কমিটির মতবিনিময় সভা ও সৌজন্য সাক্ষাৎ করা হয়। নবাগত এসপি বলেছেন- আমি কেমন পুলিশ চাই এটা গুরুত্বপূর্ণ না, সিলেট কেমন পুলিশ চায় সেটাই ইম্পোর্টেন্ট। আমি সেভাবে সিলেট জেলা পুলিশকে সাজাতে আমি সব সময় চেষ্টা করে যাব ইনশাআল্লাহ।

এসপি বলেন – আমার পরম সৌভাগ্য যে, আমাকে সিলেটের এসপি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। আমি নিজে থেকে আগ্রহ দেখিয়ে সিলেটে আসার চেষ্টা করিনি। আমার ঊর্ধ্বতন কর্মকর্তারা মনে করেছেন- আমাকে সিলেটে বেশি দরকার, তাই আমাকে সিলেটে পদায়ন করা হয়েছে। ফেনী জেলার পর আমি সিলেটে এসেছি। ৩৬০ আউলিয়ার পূণ্যভূমি সিলেটে কাজের সুযোগ পাওয়া আমার বড় অর্জন।

 

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বেলা ২টায় জেলা পুলিশ সুপারের কার্যালয় কক্ষে সিলেটে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন এসপি আব্দুল্লাহ আল-মামুন।

এসময় তিনি আরও বলেন- আমি এখানে কিছুদিনের দায়িত্ব নিয়ে এসেছি। এসপিরা আসেন, যাবেন। আমার সঙ্গে আপনাদের পেশাগত সম্পর্ককে আমি প্রাধান্য দিবো। কাজের স্বার্থে হয়তো অনেকের সঙ্গে ব্যক্তিগত ভালো সম্পর্ক তৈরি হবে। কিন্তু পেশাগত বিষয়ে পেশাগত সম্পর্কটাই প্রাধান্য পাবে।

তিনি বলেন- কাজের কারণে হয়তো অনেকের সঙ্গে ভুল বুঝাবুঝি হতে পারে। কিন্তু ব্যক্তিগত বিদ্বেষ তৈরি হবে না এটাই আশা করি। আরেকটি কথা- আমি সিলেট জেলার ১৮০০ পুলিশ সদস্য পরিবারের অভিভাবক। এই বিশাল পরিবারের কোনো সদস্যের কোনো অসঙ্গতি আপনাদের কাছে ধরা পড়লে আগে আমাকে জানানোর অনুরোধ করছি। আমি আমার চ্যানেলে তদন্ত করে বিষয়টি সমাধানের চেষ্টা করবো। যদি আমি কোনো ব্যবস্থা না নেই তবে রিপোর্টের দিকে যাবেন।

 

নবাগত পুলিশ সুপার বলেন, পুলিশ সাংবাদিক সম্মিলিতভাবে কাজ করলে সমাজের অসঙ্গতি দূর করা সম্ভব। আপনারা তথ্য দিয়ে সহযোগিতা করবেন, আমরা সর্বোচ্চ সেবা দিতে সচেষ্ট থাকবো।’

তিনি আরও বলেন, জনগণের সেবা দেওয়ার জন্য আমার কার্যালয় সব সময় উন্মুক্ত থাকবে। জেলার মানুষের জান-মালের নিরাপত্তা, শান্তি-শৃঙ্খলা বজায় রাখা ও সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব পালনে কোনো ত্রুটি বিচ্যুতি দেখা দিলে আপনারা গঠনমূলক সমালোচনা করবেন। পাশাপাশি আমার কাজেরও যথাযথ মূল্যায়ন করবেন আশা করি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন-জাতীয় সাংবাদিক সংস্থা সিলেট জেলার সভাপতি এম এ রশীদ, সহ-সভাপতি এটি এম ফয়সল,সহ-সভাপতি রুহুল আমিন তালুকদার,সহ-সভাপতি রেজয়ানুল ইসলাম রায়হান, সহ-সভাপতি সৈয়দ শিব্বির আহমদ, সহ-সভাপতি মোঃ মোস্তফা উল্লাহ, সাধারণ সম্পাদক মাহবুব আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোঃ রাসেল, সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুল ইসলাম, অর্থ সম্পাদক ইবান হোসেন, দপ্তর সম্পাদক মোঃ রায়হান হোসেন,ক্রিয়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাদিক আহমদ,প্রচার সম্পাদক জাকারিয়া হোসেন জাকির, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃআব্দুল করিমসহ সিলেটে কর্মরত বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

মতবিনিময়কালে জেলার মাদক, চুরি, ছিনতাই, নারী নিযার্তনসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন উপস্থিত সাংবাদিকরা।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর