বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ, ইতালির কমিটি ঘোষণা।

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ০৪ ২০২২, ১৮:২৩
  • 689 বার পঠিত
বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ, ইতালির কমিটি ঘোষণা।

ডেস্ক রিপোর্টঃ  শুধুমাত্র ইতালি প্রবাসী বাংলাদেশীদের নিয়ে ৬৪ জেলার প্রতিনিধিদের সমন্বয়ে প্রবাসী বাংলাদেশীদের স্বার্থ রক্ষা, অধিকার আদায় এবং তাদের কল্যাণের লক্ষ্যে রাজধানীর রোমে যাত্রা শুরু করেছে “বাংলাদেশ প্রবাসী কল্যাণ সমিতি, ইতালি”। এই সংগঠনটি ঘঠনের লক্ষ্যে দীর্ঘদিন ধরে ই আলোচনা এবং প্রস্তুতি চলছিল। অবশেষে শনিবার

রোমের একটি হলে আয়োজিত সাধারণ সভায় এই কমিটি ঘোষণা করা হয়। ইতালির প্রবীণ রাজনীতিবিদ সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কে এম লোকমান হোসেনের সভাপতিত্বে‌ এবং সামাজিক ব্যক্তিত্ব জুয়েল আহমেদ জুয়েলের পরিচালনায় এতে বক্তব্য রাখেন ইতালি আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম.এ.রব মিন্টু, বৃহত্তর ঢাকা সমিতি ইতালির সদস্য সচিব আব্দুর রশিদ, নোয়াখালী জেলা সমিতির সভাপতি নূরুল আবছার, সামসুল কবির সন্দ্বিপ সমিতি ইতালি, আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি আলী আজম, জালালাবাদ এসোসিয়েশন ইতালির প্রধান উপদেষ্টা মজির উদ্দিন, নরসিংদী জেলা সমিতির সভাপতি হাজী সেলিম ভূঁইয়া, বাংলাদেশ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বাবুল, বাংলাদেশ সম্মিলিত ব্যবসায়ী সমিতির সভাপতি আমিনুর রহমান খোকনসহ রোমের বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও আঞ্চলিক সংগঠনের শীর্ষ নেতারা।

 


শেষে সর্বসম্মতিক্রমে আব্দুর রব ফকিরকে সভাপতি এবং দেলোয়ার মোহাম্মদকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন, সিনিয়র সহ-সভাপতি জুয়েল আহমেদ জুয়েল এবং সাংগঠনিক সম্পাদক নুর ইসলাম পান্না।

এসময় শীগ্রই সকল জেলার নেতৃবৃন্দের সাথে আলোচনা করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানান উপস্থিত নেতৃবৃন্দ।

সাধারণ সভায় নেতারা বলেন, রাজনীতি ও আঞ্চলিকতার ঊর্ধ্বে থেকে প্রবাসী বাংলাদেশীদের সহায়তা করাই হবে এই সংগঠনের মূল লক্ষ্য। এই কমিটিকে স্বাগত জানিয়েছে প্রবাসী বাংলাদেশীরা।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর