হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী সৈয়দা কুমকুম

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ০৩ ২০২২, ২০:১৫
  • 623 বার পঠিত
হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী সৈয়দা কুমকুম

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ  \

আগামী ১৭ অক্টোবর হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন করবেন হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ শহরের জে.কে এন্ড এইচ.কে হাইস্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক সৈয়দা শরীফা আক্তার কুমকুম। গতকাল শনিবার রাতে সৈয়দা শরীফা আক্তার কুমকুম প্রার্থীতার বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।
তিনি জানান, হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ তিন উপজেলার সাধারণ ৪, ৫ ও ৬ ওয়ার্ড নিয়ে সংরক্ষিত মহিলা সদস্য ২ ওয়ার্ড নং গঠিত হয়েছে। এতে ২নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে তিনি নির্বাচন করবেন। উল্লেখ্য, সৈয়দা শরীফা আক্তার কুমকুম হবিগঞ্জ শহরের জে.কে এন্ড এইচ.কে হাইস্কুল এন্ড কলেজর একজন স্বনামধন্য সিনিয়র শিক্ষক। মানুষ গড়ার কারিগর বলা হয় তাকে। তিনি শিক্ষকতার পাশাপাশি একজন নারী নেত্রী ও সমাজকর্মী হিসেবে পরিচিত। তাছাড়া তিনি হবিগঞ্জ পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।
তিনি ছাত্র জীবন থেকে খেলাধুলা, স্কাউটসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। সম্প্রতি তিনি হবিগঞ্জ শহরস্থ টাউন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হন। তিনি সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়াতে প্রতিষ্ঠা করেছেন সৈয়দ আব্দুল মুকিত ফাউন্ডেশন। ওই ফাউন্ডেশনের মাধ্যমে তিনি বিভিন্ন সময়োপযোগী কর্মসূচি গ্রহণ করছেন। এর মধ্যে শিক্ষা প্রসারে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, খেলাধুলার আয়োজন, ঈদ বস্ত্র বিতরণ, শীতবস্ত্র বিতরণ ইত্যাদি। বিশ্বব্যাপী মহামারী করোনা দূর্যোগ কালে তিনি হবিগঞ্জ শহরে একজন সাহসী নারী করোনা যোদ্ধা হিসাবে পরিচিতি লাভ করেন। প্রাকৃতিক দূর্যোগে ও বন্যা কালীন সময়ে অসহায় মানুষের জন্য খাবার ও ত্রাণ সহায়তা বিতরণ করে তিনি মানুষের প্রসংশা খুড়িয়েছেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর