চা-শ্রমিকদের সাথে আজ কথা বলেবেন প্রধানমন্ত্রী

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ০২ ২০২২, ২১:০২
  • 605 বার পঠিত
চা-শ্রমিকদের সাথে আজ কথা বলেবেন প্রধানমন্ত্রী

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ \

টানা ১৯দিন কর্মবিরতি পালন করার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে বৃদ্ধি পেয়েছে চা শ্রমিকদের মজুরী। এই মুজরী বৃদ্ধির খবরে হবিগঞ্জের ২৪টি চা বাগানে রিতিমত উৎসব চলে পুরো একদিন। প্রধানমন্ত্রীর ঘোষণায় আরেকটি উৎসব অপেক্ষা করছে হবিগঞ্জের চা বাগান শ্রমিকদের। সেটি হল শনিবার বিকেলে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকের সুযোগ। চুনারুঘাট উপজেলার চন্ডিছড়া চা বাগানে অনুষ্ঠিত হবে এই বৈঠক। যেখানে জেলার ২৪টি চা বাগানের ২হাজার চা শ্রমিক উপস্থিত থাকবেন। অনুষ্ঠানস্থলে আরও উপস্থিত থাকবেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী। জেলার সকল সংসদ সদস্য, জেলা প্রশাসকসহ প্রশাসনের সকল কর্মকর্তা, সাংবাদিক, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণী পেশার মিলন মেলা ঘটবে এই সমাবেশে।
গতকাল শুক্রবার বিকেলে হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান শেষ মুহুর্তের প্রস্তুতি দেখতে ছুটে যান চন্ডিছড়া চা বাগানে। সেখানে তিনি প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, শনিবার বিকেলে ৪টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন। তবে যাদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে তাদের সবাইকে বিকেল ২টার মাঝে অনুষ্ঠানস্থলে উপস্থিত থাকতে হবে। যারা কথা বলবেন তাদের তালিকা তৈরি করা হয়েছে।
বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নীপেন পাল বলেন, প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্স দেখতে উন্মুখ হয়ে আছেন শ্রমিকরা। সকল বাগানেই এখন ভিডিও কনফারেন্স নিয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর