বিয়ানীবাজারে সামাজিক-সম্প্রীতি কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

admin
  • আপডেট টাইম : আগস্ট ৩১ ২০২২, ১৪:৩৩
  • 665 বার পঠিত
বিয়ানীবাজারে সামাজিক-সম্প্রীতি কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

বিয়ানীবাজার প্রতিনিধিঃ

সামাজিক সম্প্রীতি রক্ষা এবং ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানি এবং রাষ্ট্র ও সমাজ বিচরোধী কার্যকলাপ বন্ধে কাজ করবে বিয়ানীবাজার সামাজিক-সম্প্রীতি কমিটি।

মঙ্গলবার উপজেলা সভা কক্ষে সম্প্রতি ঘটিত এ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূরের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন বিয়ানীবাজার সামাজিক-সম্প্রীতি কমিটির উপদেষ্টা বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব।

সভায় বিয়ানীবাজার সামাজিক-সম্প্রীতি কমিটির সদস্য ভাইস চেয়ারম্যান জামাল হোসেন ও রোকসানা বেগম লিমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, বিয়ানীবাজার সামাজিক-সম্প্রীতি কমিটির সদস্য সচিব উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তানিয়া আক্তার, বিয়ানীবাজার সামাজিক-সম্প্রীতি কমিটির সদস্য উপজেলা কৃষি কর্মকর্তা রাশেদুন্নবী, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল হাসিব মনিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলদুর রহমান, বিয়ানীবাজার কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল হিল বাকী, পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হাকিম, খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক আব্দুল আলিম, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল, সংস্কৃতি কর্মী আতিকুল ইসলাম রোকনসহ উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বশীলরা।

বক্তারা বলেন, আমাদের সামাজিক-সম্প্রীতি পরিবার থেকে গড়তে হবে। ভাইয়ে ভাইয়ে দ্বন্দ্ব নিরসন করতে হবে। একই সাথে সন্তানদের নৈতিক শিক্ষা দেয়া, অবক্ষয়ের হাত থেকে রক্ষা করা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক বিষয় পরিহার করতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে সকল ধর্মের মানুষ যাতে নির্বিঘ্নে নিজ নিজ ধর্ম পালন করতে পারে সে বিষয়ে আরো সচেতন হতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র বিরোধী কার্যকলাপসহ উস্কানিমুলক বিষয় তুলে ধরে যারা দেশকে অস্থিতিশীল করতে চায় সরকার তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। এরই মধ্যে গোয়েন্দা সংস্থা কাজ শুরু করেছে বলে সভায় প্রশাসনের দায়িত্বশীলরা অবহিত করেন।

আগামী দুর্গাপূজাসহ সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠান যাতে নির্বিঘ্নে সম্পন্ন হয় সে লক্ষ্যে কমিটির সকল দায়িত্বশীল কাজ করবেন এবং শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ মন্দিরসহ ধর্মীয় উপসানালয়ে এ বিষয়ে সচেতন করতে সবার প্রতি আহবান জানানো হয়।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর