দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সওজ

admin
  • আপডেট টাইম : আগস্ট ৩০ ২০২২, ২০:৫৩
  • 588 বার পঠিত
দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সওজ

আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ \

হবিগঞ্জের  শায়েস্তাগঞ্জ ও চুনারুঘাটে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানে শায়েস্তাগঞ্জ পুরাণ বাজার, নতুন ব্রীজ ও চুনারুঘাটের দূর্গাপুর বাজারে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্বদেন কেন্দ্রীয় সড়ক ও জনপথ আইন বিভাগের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল লতিফ, হবিগঞ্জ সড়ক ও জনপথের নির্বাহি প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল।
উপস্থিত ছিলেন সার্ভেয়ার মোঃ আবুল খায়ের, শায়েস্তাগঞ্জ হাইওয়ে ও থানা পুলিশ। তবে ফুটপাত ও সড়ক দখলকারী ব্যবসায়ীদের বিরুদ্ধে সচরাচর অভিযান হয় না বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। আবার কখনো কখনো অভিযান হলেও কিছুক্ষণ পরেই প্রভাবশালীদের ছত্রছায়ায় আবারও অবৈধ দখলে চলে যায় ফুটপাত।
হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ জানায়, অবৈধ দোকানীদের বার বার নোটিশ দিলেও সরকারী নির্দেশনা মানেনি তারা। সরকারি সরকারী জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান কার্যক্রম চলবে যদি কেহ পূনরায় দোকানপাঠ বসায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ববস্থা নেয়া হবে। এর আগে সকালে অভিযানের খবর ছড়িয়ে পড়লে তড়িঘরি করে দোকান থেকে নিরাপদে মালপত্র সরিয়ে নেয় যায় অনেকেই। আবার কেউ কেউ স্বেচ্ছায় দোকানপাঠ অন্যত্র সরিয়ে দেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর