১৫০ আসনে ইভিএমে ভোট প্রত্যাখ্যান বিএনপির

admin
  • আপডেট টাইম : আগস্ট ২৪ ২০২২, ২১:২৩
  • 596 বার পঠিত
১৫০ আসনে ইভিএমে ভোট প্রত্যাখ্যান বিএনপির

নিজস্ব প্রতিবেদক/ বর্তমান নির্বাচন কমিশনের বিষয়ে আগ্রহী নয় বিএনপি। এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১৫০ আসনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্তে প্রমাণিত হয়েছে কমিশন সরকারের হয়ে কাজ করছে। নির্বাচনে আসন নিয়ে সরকারের সাথে সমঝোতা করেছে। আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় রাখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল বুধবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির যৌথ সভা শেষে তিনি এসব কথা বলেন।
১৫০ আসনে ইভিএম ব্যবহার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বিএনপি এই সিদ্ধান্ত পুরোপুরিভাবে প্রত্যাখান করছে। নিরপেক্ষ তত্ত¡াবধায়ক সরকারের অধীনে ছাড়া নির্বাচন হবে না। তার আগে সামগ্রিক ব্যর্থতার দায় নিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ তত্ত¡াবধায়ক সরকারের কাছে ক্ষমতা হন্তান্তর করে নতুন কমিশনের অধীনে নির্বাচন দিতে হবে।

ইভিএম নয় – ভোট হবে সম্পূর্ণ ব্যালটে উল্লেখ করে তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য গুমের মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। মানুষ সরকারের হাত থেকে মুক্তি চায়। স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা বিএনপির মূল লক্ষ্য। সরকারকে পদত্যাগে বাধ্য করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করা হবে।

এসময় পহেলা সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা, আলোচনা সভাসহ দু’দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়াও ৩০ আগস্ট আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন এবং জেলা ও মহানগরে মানববন্ধন পালনের কথা জানানো হয়।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর