ইতালিতে বাংলাদেশ সম্মিলিত ব্যবসায়ী সমিতির বর্ণাঢ্য আয়োজনে বার্ষিক বনভোজন

admin
  • আপডেট টাইম : আগস্ট ১২ ২০২২, ২২:০৬
  • 615 বার পঠিত
ইতালিতে বাংলাদেশ সম্মিলিত ব্যবসায়ী সমিতির বর্ণাঢ্য আয়োজনে বার্ষিক বনভোজন

 

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: ইতালিতে বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ সম্মিলিত ব্যাবসায়ী সমিতির বার্ষিক বনভোজন রোম শহরের অদূরে পিকনিক স্পট লাগো দি বোলসেনায় অনুষ্ঠিত হয়েছে।

বিপুল সংখ্যক প্রবাসীদের অংশগ্রহণে প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্যে মোড়া বনভোজনের স্পটটি বাংলাদেশি অভিবাসীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। প্রবাসীদের উপস্থিতিতে পরিণত হয় যেন এক টুকরো বাংলাদেশ।

এ সময় বোলসেনা লাগোর তীরে বাংলাভাষীদের কলকাকলিতে মুখরিত হয়ে ওঠে। শিশুকিশোরদের বাঁধভাঙা আনন্দ-উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। নারী, পুরুষ, শিশুদের খেলাধুলা, র‌্যাফেল ড্র এবং পুরস্কার বিতরণীতে সাজানো ছিল দিনব্যাপী কর্মসূচি সহ বিশেষ আকর্ষণ ছিল বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন।

বাংলাদেশ সম্মিলিত ব্যাবসায়ী সমিতির সভাপতি আমিনুর রহমান খোকন সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাশার, সাংগঠনিক মহিবুর রহমান মুরাদ, সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর আলম, সহ‌সভাপতি নাসির উদ্দিন সওদাগর, সহ‌সভাপতি মনির হোসেন, সহ‌ সভাপতি ইয়াসিন মোল্লা, সহ সভাপতি মাসুদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল হক জামাল, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদ চৌধুরী রুবেল, সহ সাংগঠনিক অনিক হোসেন, সহ সাংগঠনিক হোসেন রুমেল হোসেন, মাহবুবুর রহমান সহ রোমের অঞ্চলিক, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও ব্যবসায়িক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বনভোজনে অংশগ্রহণকারী প্রবাসীরা বলেন, করোনা পরবর্তী সময়ে বাংলাদেশ কমিউনিটির মানুষদের একত্রিত করে বনভোজন আমাদের সবাইকে আনন্দঘন একটি মুহুর্ত উপভোগের সুযোগ করে দেয়। পাশাপাশি কর্মব্যস্ততা মধ্যে এরকম আয়োজন আমাদের ক্লান্তি দূর করে। এ সময় এরকম আয়োজন সব সময় অব্যাহত রাখার আহ্বান জানান

দিনব্যাপী এই অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে প্রবাসীদেরকে গানে ও‌ নাচে মাতিয়ে রাখেন রোমের বিশিষ্ট কণ্ঠশিল্পী সেলিম আহমেদ‌, বাবু বাঙ্গাল সহস্থানীয় শিল্পী বৃন্দ।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর