হবিগঞ্জের বাহুবলে ২০টি অবৈধ দোকান উচ্ছেদ

admin
  • আপডেট টাইম : আগস্ট ০৩ ২০২২, ২১:৩৪
  • 606 বার পঠিত
হবিগঞ্জের বাহুবলে ২০টি অবৈধ  দোকান উচ্ছেদ

হবিগঞ্জ প্রতিনিধি  \ হবিগঞ্জের বাহুবলে অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টা থেকে টানা ৬ ঘন্টা অভিযানে উপজেলা সহকারী কমিশনার ভ‚মি মো. রুহুল আমিন’র নেতৃত্বে উপজেলার লামাতাসী ইউনিয়নের নন্দনপুর বাজারে অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে রাস্তার উপরে গড়ে উঠা বাজারে প্রায় ১০টি দোকান ও ফুটপাত দখল করে রাখা প্রায় ২০টি দোকান ভেঙে দেওয়া হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে নন্দপুর বাজারে বেশ কিছু জমি দখল করে ব্যবসা বাণিজ্য করে আসছিল স্থানীয় দখলদাররা। দখলকৃত জমিতে দোকানপাঠ, কাঁচাবাজার বাড়িঘর ও বিভিন্ন স্থাপনা গুঁড়িয়ে দেয় ভ্রাম্যমান আদালত। পরে সহকারী কমিশনার ভ‚মি নিজে উপস্থিত থেকে বাজারের পানি নিষ্কাশনের জন্য ড্রেইন করে দেন এবং ফুটপাতে বসা দোকানদারদের জন্য নির্ধারিত শেডে বসার পরামর্শ দেন। এ উচ্ছেদ অভিযান এর ফলে একদিকে যেমন বাজারের পানি নিষ্কাশনের সমস্যা সমাধান হয় অন্যদিকে বাজারের রাস্তা প্রায় ১৬-১৭ ফুট চওড়া হয় এবং নন্দনপুর বাজার দীর্ঘদিন পরে ফিরে পায় তার আগের চেহারা।

জেলা প্রশাসক ইশরাত জাহানের প্রত্যক্ষ তত্ত¡াবধানে অবৈধ দখলদারদের বিরুদ্ধে এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে সহকারী কমিশনার ভ‚মি মো. রুহুল আমিন। অভিযানে আইনশৃঙ্খলা বহিনীর সদস্য, লামাতাসী ইউনিয়নের চেয়ারম্যান আ ক ম উস্তার মিয়া তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, সাবেক মেম্বার ফুল মিয়া, ইউনিয়ন ভ‚মি সহকারী কর্মকর্তা আয়েশা আক্তার, উপজেলা ভ‚মি অফিসের সার্ভেয়ার মীর মোহাম্মদ শাহিন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর