হবিগঞ্জের মাধবপুরে সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

admin
  • আপডেট টাইম : জুলাই ২১ ২০২২, ২০:৫৮
  • 605 বার পঠিত
হবিগঞ্জের মাধবপুরে সড়ক নির্মাণ কাজে  অনিয়মের অভিযোগ

হবিগঞ্জ প্রতিনিধি \ হবিগঞ্জের মাধবপুর পৌরসভার শিবপুর গুমটিয়া রাস্তার ৩ কোটি ৫৪লাখ টাকা ব্যয়ে রাস্তা নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দারা। মানসম্পন্ন উপকরণ না ব্যবহার করার অভিযোগ করেছেন তারা। কার্পেটিং রাস্তার দুপাশে পর্যাপ্ত পরিমানে মাটি না ফেলায় এবং শিডিউল মোতাবেক বৃক্ষ রোপন না করায় কার্পেটিংয়ের রাস্তা এখন ভেঙ্গে যাচ্ছে। কাগজে কলমে ১৭লাখ টাকার গাছ লাগানো হলেও বাস্তবে কোন গাছ নেই।

মাধবপুর পৌরসভা কার্যালয় সূত্রে জানা গেছে, এমজিএসপি প্রকল্পের আওতায় নিলু এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারী প্রতিষ্টান ২০১৭সালে মাধবপুর পৌরসভার শিবপুর গুমটিয়া ২কিলোমিটার রাস্তার কার্পেটিংয়ের কাজ শুরু করে। বরাদ্ধের পরিমান ছিল ৩ কোটি ৫৪লাখ টাকা। কাজের মধ্যে ছিল মাটি ফেলে রাস্তা উচুকরণ, সিসি বল্ক নিমার্ণ কার্লভাট নিমার্ণ, কার্পেটিং রাস্তার দুপাশে মাটি ফেলা এবং রাস্তার স্থায়িত্ব ধরে রাখতে লোহার বেড়া দিয়ে বিভিন্ন প্রজাতির গাছ লাগানো।

মাধবপুর পৌরসভার শিবপুর গ্রামের বাসিন্দা মজিবুর রহমান জানান, এ রাস্তার নির্মাণ কাজের শুরুতেই অনিয়ম লক্ষ্য করা গেছে। বরাদ্ধ থাকা সত্বেও রাস্তায় পর্যাপ্ত পরিমান মাটি ফেলা হয়নি। কাপেটিংয়ের কাজে নিম্নমানের ইট, বালু, খোয়া ও বিটুমিন ব্যবহার করা হয়েছে। কাজের মান ভাল রাখার জন্য পৌরবাসির পক্ষ থেকে পৌর কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কিন্তু পৌরকর্তৃপক্ষের নীরবতার কারনে কাজের মান ভাল হয়নি। ১৭লাখ টাকা ব্যয়ে রাস্তার দুপাশে লোহার বেড়া দিয়ে গাছ লাগানোর কথা থাকলেও কোন গাছ লাগানো হয়নি। গাছ না লাগানোর কারনে এবং মাটি কম ফেলায় এখন পানিতে রাস্তা ভেঙ্গে যাচ্ছে। সরকারি বিশাল অংকে রাস্তা করা হলেও এ রাস্তাটি বেশি দিন টিকবে না।

মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান বলেন, সাবেক মেয়রের আমলে এ রাস্তার নির্মাণ কাজ শুরু হয়েছিল। প্রকল্পের ঢাকা অফিসের লোকজন রাস্তার কাজের গুনমান ঠিক রেখে অর্থ ছাড় দিয়েছে। রাস্তার দুপাশে গাছ লাগানো হয়েছিল। গরু, ছাগলে খেয়ে নষ্ট করে ফেলেছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের সিকিউরিটি মানি (নিরাপত্তা অর্থ) জমা রয়েছে। রাস্তার টেকসই দীর্ঘস্থায়ী না হলে তাদের সিকিউরিটি মানি ফেরত দেওয়া হবে না। নিলু এন্টারপ্রাইজের মালিক মো. খোকন মিয়া সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, কাজ যথাসময়ে করে পৌরকর্তৃপক্ষকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর