হবিগঞ্জে পিডিবি’র আওতায় প্রতিদিন ৫ ঘন্টা লোডশেডিং

admin
  • আপডেট টাইম : জুলাই ০৭ ২০২২, ২১:১০
  • 630 বার পঠিত
হবিগঞ্জে পিডিবি’র আওতায়  প্রতিদিন ৫ ঘন্টা লোডশেডিং

আখলাছ আহমেদ প্রিয় \

হবিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আওতাধীন এলাকা গুলোতে প্রতিদিন ৫ ঘন্টা করে লোডশেডিং হচ্ছে। যা ইতিমধ্যে কার্যকর করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে চরম দূর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। ফলে অনেক গ্রাহক চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

এদিকে, গতকাল বৃহস্পতিবার ফিডারওয়ারী লোডশেডিং এর তালিকা প্রকাশ হবিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। ওই তালিকায় প্রতিদিন ৫ ঘন্টা করে লোডশেডিং

হবে বলে জানানো হয়েছে। তবে দুটি এলাকায় প্রতিদিন ৪ ঘন্টা করে লোডশেডিং হবে বলে উল্লেখ করা হয়েছে।

সূত্র জানায়, সারাদেশের ন্যায় হবিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-এর আওতাধিন শহর ও শহরতলীর নতুন বাস টার্মিনাল, রামপুর, উমেদনগর, শ্যামলী ও রাজনগর ফিডারওয়ারী এলাকায় প্রতিদিন ৫ ঘন্টা করে লোডশেডিং হচ্ছে। তাছাড়া শহরের স্টাফ কোয়ার্টার ও রাজনগর এলাকায় প্রতিদিন ৪ ঘন্টা করে লোডশেডিং দেখা দিয়েছে। যা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তালিকায় উল্লেখ করা হয়েছে। গতকাল প্রকাশ করা তালিকায় বলা হয়েছে, নতুন বাস টার্মিনাল এলাকায় দুুপুর ১ টা, সন্ধ্যা ৬ টা, রাত ১০টা, বিকেল ৩ ও সকাল ৮ টায় ১ ঘন্টা করে লোডশেডিং হবে। তাছাড়াও, রামপুরে দুপুর ১টা, সন্ধ্যা ৬ টা, রাত ১০টা, বিকেল ৩টা ও সকাল ১০টা, উমেদনগরে দুপুর ২টা, সন্ধ্যা ৭টা, রাত ১১ টা, বিকেল ৪টা ও সকাল ৯টা, শ্যামলী এলাকায় বিকেল ৩টা, রাত ৮, রাত ১২ টা, ভোর ৫ টা ও সকাল ১০টা, রাজনগর এলাকায় দুপুর ১২টা, বিকেল ৫টা, রাত ৯টা, রাত ২টা ও সকাল ৬টায় ১ ঘন্টা কওে প্রতিদিন ৫ ঘন্টা বিদ্যুৎ থাকবে না। তবে স্টাফ কোয়ার্টার ও বাইপাস এলাকায় বিকেল ৪টা, রাত ১২টা, সকাল ৬টা, সকাল ১১টায় ১ ঘন্টা করে প্রতিদিন ৪ ঘন্টা বিদ্যুতের লোডশেডিং হবে। তালিকায় আরও বলা হয়েছে, ক’ ফিডারে ১টা থেকে ২টা পর্যন্ত বিদ্যুতের লোড শেড চলবে। তাছাড়া পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আগামী ৯ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত সরকারি ছুটির জন্য ভেন্ডিং সেন্টারে প্রি-পেমেন্ট মিটারের বিদ্যুৎ কার্ড রিচার্জ বন্ধ থাকবে বলে জানিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। ফলে বন্ধের আগে চাহিদামত মিটারে রিচার্জ করে রাখার জন্য গ্রাহকদের অনুরোধ জানানো হয়েছে।

এদিকে, শহর ও আশপাশ এলাকায় প্রতিদিন ৪ ও ৫ ঘন্টা করে লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে উঠেছেন সাধারণ মানুষ। রোদ ও ভ্যাপসা গরম থাকায় চরম দূর্ভোগে পড়েছেন তারা। অনেক গ্রাহক ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন। বিরক্তি প্রকাশ করে দিচ্ছেন ফেসবুকে পোস্ট। জেলার ৯টি উপজেলায় লোড শেডিংয়ের পরিমাণ ইতিমধ্যে বেড়ে গেছে অনেক জায়গায় তিন থেকে চার বারে পাঁচ ঘণ্টারও বেশি সময় লোড শেডিংয়ের খবর পাওয়া গেছে।

হবিগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী চাদনী আক্তার জানান, সারাদেশের ন্যায় এ লোডশেডিংয়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা ইতিমধ্যে কার্যকর হয়েছে। তাছাড়া প্রয়োজন অনুসারে তালিকা পরিবর্তন হতে পারে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর