বিয়ানীবাজারে ১৩টি হাটে বিক্রি হবে কোরবানির পশু

admin
  • আপডেট টাইম : জুলাই ০৬ ২০২২, ০৭:৪৮
  • 642 বার পঠিত
বিয়ানীবাজারে ১৩টি হাটে বিক্রি হবে কোরবানির পশু

বিয়ানীবাজার প্রতিনিধিঃ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সিলেটের বিয়ানীবাজার উপজেলায় ৪টি স্থায়ী ও ৯ অস্থায়ী হাটে বিক্রি করা হবে কোরবানীর পশু। মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসবকে ঘিরে এরই মধ্যে প্রস্তুত করা হয়েছে কোরবানির পশুর হাট।

স্থানীয় প্রশাসনের নির্ধারীত স্থায়ী ও অস্থায়ী হাট ছাড়াও মানুষের সমাগম ঘটে এমন স্থানে বিক্রির জন্য হাট বসানো হচ্ছে। নির্ধারীত হাটের বাইরে সড়কের উপর হাট বসালে যানজটের পাশাপাশি মানুষের ভোগান্তি হবে বলে মনে করেন দায়িত্বশীলরা।উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার ৪টি স্থায়ী হাট বারইগ্রাম, বৈরাগী বাজার, দুবাগবাজার ও রামধা বাজারের সাথে অস্থায়ী ৯টি হাটে পশু বিক্রি করা হবে। এসব হাটগুলো হচ্ছে পৌরসভা এলাকায় পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয়, মুরাদগঞ্জ বাজার, মুড়িয়ার ওয়াব আলী মার্কেট, ফেনগ্রাম ও সারপার, মাথিউরার বাটার বাজার, ঈদগাহ বাজার ও নালবহর বাজার, তিলপাড়া ইউনিয়নের আছিরগঞ্জবাজার এবং চারখাই বাজার।

স্থায়ী ও অস্থায়ী হাটগুলো ছাড়াও এবারের ঈদুল আযহার কোরবানি হাট বসবে মোল্লাপুর ইউনিয়ন অফিসের সামনের রাস্তা, আঙ্গুরা মোহাম্মদপুর, দাসউরা সিনিয়র মাদ্রাসা মাঠ, কাজিরবাজার সহ আরো বিভিন্ন স্থানে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূর বলেন, স্থায়ী ও অস্থায়ী হাট ছাড়া অন্য কোন জায়গায় হাট বসানোর কোনসুযোগ নেই। এ বিষয়টি প্রশাসন থেকে গুরুত্ব সহকারে দেখা হবে। এরপরও যদি কোথাও হাট বসে সেগুলো অবৈধ হাট গণ্য করে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর