শাহ গ্রুপ মীম টিভি ইউএসএ-এর সম্মাননা অ্যাওয়ার্ড 2022 অনুষ্ঠান সম্পন্ন

  • আপডেট টাইম : জুন ১৩ ২০২২, ১৯:২৬
  • 16 বার পঠিত
শাহ গ্রুপ মীম টিভি ইউএসএ-এর সম্মাননা অ্যাওয়ার্ড 2022 অনুষ্ঠান সম্পন্ন

স্টাফ রিপোর্টারঃ

শাহ গ্রুপ মীম টিভি ইউএসএ-এর সম্মাননা অ্যাওয়ার্ড অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত শুক্রবার (১০ জুন) সিলেট জেলা শিল্পকলা একাডেমিতে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
মোঃ কামাল আহমদ দূর্জয় এর সভাপতিত্বে ও বিশাদ রুদ্ধের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র-আসক ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় সভাপতি রাকিল আল মাহমুদ, মীম টিভি বড়লেখা প্রতিনিধি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব তপন চৌধুরী, পরিচালক দবিরুজ্জামান দীপু।
অনুষ্ঠানের সম্মাননা পদক ও নগর অর্থ তুলে দেন প্রধান বিচারকমন্ডলী সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কামন্ডার ও বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব বীর মুক্তিযুদ্ধা ভবতোষ রায় বর্মণ।

এসময় তিনি বলেন, সিলেটে এই প্রথম একটি উদ্যোগ গ্রহন করা হয়েছে যা সত্যিই প্রশংসনীয়। গত ১২ এপ্রিল আমাদেরকে একটি সভায় আমন্ত্রণ করে যে দায়িত্ব দেওয়া হয়েছে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত অনেকেই সুচিন্তিত প্রভাব ও মতামত ব্যক্ত করেন। সভায় উল্লেখিত অনেক প্রস্তাব ঘোষণা সন্ধিবেষ্টিত হয় নি। সভায় অনেক প্রস্তাবের মাঝে কিছু প্রস্তাব বিচারকমন্ডীরা আমলে রেখেছেন। এই অনুষ্ঠান প্রথমবারের মতো যতটুকু পরিচালনা করেছেন আগামীতে আশা করি আরও সুন্দর অনুষ্ঠান পরিচালনা করা হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট বিভাগীয় প্রতিনিধি শামসুল আলম সেলিম, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের প্রবীণ নাট্য ব্যক্তিত্ব কাজী আয়শা বেগম।

যারা সম্মাননা পদক ও নগদ অর্থ পেলেন তারা হলেন, নির্মাতা এম. এস সুমন, অভিনেতা রাসেল হামিদ, অভিনেত্রী হেলেনা বেগম, সহ-মা অভিনেত্রী রওশন আরা মনি রুনা, সহ-বাবা অভিনেতা অরিন্দম দত্ত চন্দন, খলনায়ক অফজাল হোসেন, শিশু শিল্পি আলেয়া আঞ্জুম।

এছাড়া অন্যান্য পদক ও সার্টিফিকেট পেলেন যারা তারা হলেন, প্রযোজক শাহাদাত হোসেন লুলন, চিত্রনাট্যকার কামরুল চৌধুরী, চিত্রগ্রাহক নুুরুল ইসলাম, রুপসজ্জা সুমন রায়, আলোক প্রক্ষাপন শ্রী পান্ডব পাল, আবহ সংগীত এম রহমান। ইউটুবে সিলেটি নাটক সব প্রচার প্রতিষ্টান গ্রীন বাংলা সম্মাননা পদক প্রধান করা হয়।

মীম টিভি ইউএস এর ব্যবস্থাপনা পরিচালক সুজন আহমদ বলেন, এই অনুষ্ঠানের যারা আমাদেরকে সহযোগীতা করেছেন তাদের প্রতি আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাই। আগামীতে অনুষ্ঠানের জন্য আপনারা সবাই আমাদেরকে সহযোগীতা করবেন বলে আমি আশাবাদী। আগামী অনুষ্ঠান আরও সুন্দরভাবে করতে পারব বলে আমরা আশাবাদী।

এছাড়াও সিলেটী নাটকে যারা দায়িত্বশীল ভূমিকা রাখছেন তাদেরকেও প্রতিষ্ঠানের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়েছে।

এছাড়া সিলেটের সকল নাট্য ও সংস্কৃতি কর্মী উপস্থিত ছিলেন সিলেট জন প্রিয় নাট্য ও সংস্কৃতি কর্মী সাহেদ মোশারফ (কটাই মিয়া ), অভিনেত্রী তারানা রিয়া, অভিনেত্রী সুভা, অভিনেতা শিপন (মেদছিস আলি) । মীম টিভি পরিবারে সদস্য গীতিকার আহমদ হোসেন খান, মীম টিভি নিয়মিত শিল্পী এস এম মানিক, মীম টিভি অনুষ্টান পরিচালক সুবাস কর, হবিগঞ্জ প্রতিনিধি প্রিয়,বিয়ানীবাজার প্রতিনিধি মুশফাকুর রহমান, সাবেক মীম টিভি সিলেট প্রতিনিধি ওমর আলী, মীম টিভি সাবেক সিলেট বিভাগীয় প্রতিনিধি সহিদুল ইসলাম প্রিন্স, শাহ গ্রুপ মীম টিভি ইউএসএ-এর সম্মাননা অ্যাওয়ার্ড সদস্য সচিব আবুল হোসেন , মীম টিভি পরিবার সদস্য আব্দুল ওয়াদুদ সহ সিলেটের সকল নাট্য ও সংস্কৃতি কর্মীরা উপস্থিত ছিলেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর