ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত

admin
  • আপডেট টাইম : জুন ১১ ২০২২, ১১:৪৭
  • 625 বার পঠিত
ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ

ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ জুন) বাদ মাগরীব কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের সভাপতি এখলাসুর রহমান রিয়াদের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের শুরুতেই ভারতে বিজেপি নেতা নুপুর শর্মা ও নবীনকুমার জিন্দাল কর্তৃক প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) ও তাঁর প্রিয়তমা স্ত্রী হযরত আয়েশা সিদ্দীকা (রা.) কে নিয়ে চরম অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নেতৃবৃন্দ।

এসময় নেতৃবৃন্দ বলেন, আমরা আমাদের জীবনের চেয়েও বেশী ভালোবাসি প্রিয় নবী মুহাম্মদ (সা.)কে। সম্প্রতি ভারতের ঘটনায় রক্তাক্ত করেছে বিশ্বের দুইশত কোটি মুসলিম উম্মাহ’র হৃদয়। কিন্তু দুঃখজনক বিষয়- বিশ্বের বিভিন্ন রাষ্ট্র এ ঘটনার প্রতিবাদ ও কূটনৈতিকভাবে ভারতের সাথে সম্পর্ক ছিন্ন করলেও নব্বই ভাগ মুসলমানের বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে এখনো এর নিন্দা জানানো হয়নি।

নেতৃবৃন্দ বলেন, যারা রাসূলের শত্রু তারা আল্লাহর শত্রু এবং শান্তিকামী মানবতার শত্রু। আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। আমরা সরকারের কাছে উদাত্ত আহবান জানাবো অনতিবিলম্বে সংসদে নিন্দা প্রস্তাব পাশ করুন এবং ভারতের রাষ্ট্রদূতকে তলব করে এ ঘটনার প্রতিবাদ জানান। সেইসাথে বিশ্ববাসীকে ভারতের পণ্য বর্জন করার আহবান জানান নেতারা।

বৈঠকে দেশব্যাপী সাংগঠনিক, প্রচার প্রকাশনা ও প্রশিক্ষণ বিভাগের কার্যক্রমকে আরো গতিশীল করা, আগামী ৬ মাসের মধ্যে এক লক্ষ সদস্য সংগ্রহ করাসহ সাংগঠনিক তৎপরতা আরো জোরদার করার লক্ষ্যে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে বিকাল ৩টায় ছাত্র জমিয়তের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরীর ৪ শাখার নেতৃবৃন্দের সাথে জমিয়ত নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় জমিয়ত নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা মাহবুবুল আলম, ঢাকা মহানগর জমিয়ত নেতা মওলানা হেদায়াতুল ইসলাম, আব্দুল্লাহ মাসরুর প্রমূখ।

মতবিনিময়কালে জমিয়ত নেতৃবৃন্দ ছাত্র জমিয়তের কাজকে আরো গতিশীল করার নির্দেশ প্রদান করেন এবং ছাত্র জমিয়তকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর