বিয়ানীবাজার কৃষকলীগের সম্মেলন ঘিরে নাটকীয়তা, কেন্দ্রের স্থগিত নির্দেশের পরও কমিটি

  • আপডেট টাইম : জুন ০৮ ২০২২, ১৭:৩৬
  • 18 বার পঠিত
বিয়ানীবাজার কৃষকলীগের সম্মেলন ঘিরে নাটকীয়তা, কেন্দ্রের স্থগিত নির্দেশের পরও কমিটি

বিয়ানীবাজার কৃষকলীগের সম্মেলন ঘিরে নাটকীয়তা, কেন্দ্রের স্থগিত নির্দেশের পরও কমিটি
বিয়ানীবাজার প্রতিনিধি : বিয়ানীবাজার উপজেলা কৃষকলীগের সম্মেলনকে ঘিরে দেখা দিয়েছে নানা নাটকীয়তা। একদিকে সম্মেলন স্থগিতের কেন্দ্রীয় নির্দেশ, অন্যদিকে অনুষ্ঠিত হয় সম্মেলন। এনিয়ে আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে দ্বিধাবিভক্তি দেখা দিয়েছে।বুধবার পূর্ব নির্ধারিত কৃষকলীগের সম্মেলন উপজেলার দুবাগ ইউনিয়নের মেওয়া সেলিমবাগ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান। পরে সম্মেলনে উপজেলা কৃষকলীগের আহŸায়ক আব্দুস সামাদকে সভাপতি ও সদস্য সচিব তাজুল ইসলাম চৌধুরীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।তবে সম্মেলনকে ঘিরে মঙ্গলবার বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব স্থানীয় অনলাইন টিভিতে সম্মেলনকে স্থগিত রাখতে অনুরোধ করেন। এসময় তিনি পৌর নির্বাচনের পূর্বে কর্মীদের দ্বিধাবিভক্ত করে এ সম্মেলন আয়োজন করলে তা দলের জন্য ক্ষতিকর বলে ঘোষণা দেন এবং জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদককে এর জন্য দায়ী থাকবেন বলে জানান। তার এ বিবৃতির পর তার বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগ ও সিলেট জেলা কৃষকলীগ।

এদিকে, সম্মেলনের দিন দুপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উপজেলা চেয়ারম্যানের আইডিতে কেন্দ্রীয় কৃষকলীগের সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপির স্বাক্ষরিত একটি বিবৃতিতে সম্মেলন স্থগিতের নির্দেশনা ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লবের সাথে যোগাযোগ করলে তিনি সম্মেলন স্থগিতের কেন্দ্রীয় নির্দেশনার সত্যতা নিশ্চিত করেন।

নবগঠিত কৃষকলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম চৌধুরী মুঠোফোনে জানান, সম্মেলন স্থগিতের কোনো কেন্দ্রীয় নির্দেশনা তারা পাননি। জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এসময় তাকে কেন্দ্রীয় বিবৃতির কথা জানালে তিনি এটিকে ভুয়া বলে দাবী করেন।

বিবৃতির সত্যতা সম্পর্কে কেন্দ্রীয় কৃষক লীগের সহ-অর্থ বিষয়ক সম্পাদক ও সিলেট বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত কমিটির সদস্য রেজাউল হক রাসেল জানান, সম্মেলন স্থগিতের নির্দেশনাটি কেন্দ্র থেকে দেয়া, এটিকে কেউ ভুয়া বললে তারা কেন্দ্রীয় নির্দেশনা মানেননি। স্থগিত নির্দেশনার পরও কমিটির কথা উল্লেখ করে তিনি জানান, এ ব্যাপারে কেন্দ্রই সিদ্ধান্ত নিবে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর