সিলেটে গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকায় মশাল মিছিল

নিউজ ডেস্ক

  • আপডেট টাইম : জুন ০১ ২০২২, ২১:১৯
  • 31 বার পঠিত
সিলেটে গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকায় মশাল মিছিল

 

সিলেটের কানাইঘাটে ছাত্র, যুব ও গণঅধিকার পরিষদ এর নেতৃবৃন্দে ওপর হামলাকরে যুবলীগ-ছাত্রলীগ। এতে আব্দুল্লাহ আল মামুন সুজন, সামাদ আজাদ, সৈয়দ আলবাব, সাব্বির, তোফায়েল, রাহাত সহ ১৫/১৬ জন নেতাকর্মী আহত হন।

সিলেটের কানাইঘাটে ছাত্র, যুব ও গণঅধিকার পরিষদ এর নেতা-কর্মীদের শান্তিপূর্ণ মানববন্ধনে ছাত্রলীগ, যুবলীগের দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে সন্ধ্যা পৌনে ৮ টায় ঢাকায় তাৎক্ষণিক মশাল মিছিল করেন বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদ, ঢাকা মহানগরের নেতৃবৃন্দ।

মিছিলটি গণঅধিকার পরিষদ এর ঢাকার কেন্দ্রীয় কার্যালয়ের নিচ থেকে শুরু হয়ে পল্টন মোড়,গুলিস্তান জিরো পয়েন্ট, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের সামনে দিয়ে কাকরাইল মোড় ঘুরে বিজয়নগর মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে গণঅধিকার পরিষদ এর সদস্যসচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুলহক নুর বলেন, ছাত্রলীগ, যুবলীগের নেতা-কর্মীরা যেখানে চাঁদাবাজি, টেন্ডারবাজি লুটপাটে ব্যস্ত সেখানে আমাদের নেতা-কর্মীরা বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে,মানবিক কাজ করছে।

নুরুল হক নুর বলেন, বিনা ভোটের সরকারের পায়ের নিচের মাটি সরে যাওয়ায় ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসীদের দিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করে ক্ষমতায় থাকতে চায়। বিরোধী ও ভিন্ন মতের রাজনৈতিক নেতা-কর্মীদের ওপর হামলা চালাতে ছাত্রলীগ, যুবলীগকে লেলিয়ে দিয়েছে এই অবৈধ সরকার।

তিনি আরও বলেন, পৃথিবীর কোন স্বৈরাশাসকই স্থায়ী হয়নি,এরাও পতনের দ্বারপ্রান্তে এসে গেছে।
সরকার পরিবর্তন হলে দেশে থাকতে হবে, রাজনীতি করতে হবে স্মরণ করিয়ে নুর বলেন,সময় থাকতে ভালো হয়ে যান, সহিংস পথ থেকে সহনশীলতার পথে আসেন।

গণঅধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খাঁন বলেন, প্রধানমন্ত্রী মুখে যা বলেন বাস্তবে তার উল্টোটা দেখা যায়। কিছুদিন আগে তিনি বললেন বিরোধী দলের সভা-সমাবেশে বাধা দেয়া হবে না।অথচ প্রতিনিয়ত ছাত্রলীগ, যুবলীগ ভিন্নমতের উপর হামলা করছে। দেশের সর্বোচ্চ আদালতকেও আজ তারা রক্তাক্ত করেছে।

গণঅধিকার পরিষদের যুগ্মআহ্বায়ক অধ্যাপক ড. মালেক ফরাজী, যুব অধিকার পরিষদের সভাপতি মঞ্জুর মোর্শেদ মামুন, ছাত্র অধিকার পরিষদের সভাপতি মোল্লা বিন ইয়ামিনসহ ঢাকা মহানগর ছাত্র-যুব অধিকার পরিষদের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর