সিলেটে শুরু হলো চারুকলা প্রদর্শনী

admin
  • আপডেট টাইম : মে ২৫ ২০২২, ২০:৫২
  • 638 বার পঠিত
সিলেটে শুরু হলো চারুকলা প্রদর্শনী

জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে সিলেটে বুধবার (২৫ মে) থেকে শুরু হয়েছে ৫ দিনব্যাপী ২০তম চারুকলা প্রদর্শনী ২০২১। বিকেল সাড়ে ৩টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রদর্শনীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান। প্রদর্শনীটি বরেণ্য চারুশিল্পী ও প্রশিক্ষক প্রয়াত অরবিন্দ দাস গুপ্তকে উৎসর্গ করা হয়েছে।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত’র সভাপতিত্বে উদ্বোধনী পর্বে বিশেষ অতিথির বক্তব্য দেন বিশিষ্ট চিত্রশিল্পী ও সিলেট আর্ট কলেজের অধ্যক্ষ হ্যারল্ড রশীদ। আবৃত্তিশিল্পী রোহেনা সুলতানার সঞ্চালনায় আলোচনা পর্ব শেষে প্রদর্শনীতে অংশগ্রহণকারী চারুশিল্পীদের মধ্যে ৬টি ক্যাটাগরিতে ৬ জন চারুশিল্পীকে পুরস্কৃত করা হয়।

অংশগ্রহণকারী সকল প্রশিক্ষণার্থীর মধ্যে প্রদর্শনীতে শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেন যাকী হোসাইন, চারুকলা সাধারণ বিভাগে ১ম বর্ষ, ২য় বর্ষ ও ৩য় বর্ষ শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেন যথাক্রমে সাগর দাস, তাহসিব তানভীর চাঁদ ও সৈয়দা রাইদা সাবাহাত দিয়ানাহ এবং শিশু বিভাগে ১ম ও ২য় বর্ষ শ্রেষ্ঠ পুরস্কার অর্জন করেন যথাক্রমে তাজবীদ রহমান আয়ান ও রুদ্র রায় রাজ।

জল রং, তৈল রং, প্যাস্টেল, পেন স্কেচ, পেন্সিল স্কেচ, এ্যাক্রেলিক, কালার পেন্সিল, পোস্টার কালার ও রং পেন্সিল মাধ্যমে একাডেমির চারুকলা বিভাগের প্রশিক্ষণার্থীদের অংকিত বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন, ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতি, গ্রামবাংলার দৃশ্যপট, প্রকৃতি, বিখ্যাত মণীষী ইত্যাদি বিষয়ের ৮৫ জন চারুশিল্পীর ১০০টি চিত্রকর্ম প্রদর্শনীতে স্থান পেয়েছে।প্রদর্শনীর উদ্বোধনী দিনে উপস্থিত দর্শনার্থীদের সংখ্যা ছিল লক্ষ্যণীয়। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত এই প্রদর্শনীটি শেষ হবে আগামী ২৯ মে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর