সুনামগঞ্জে পুলিশি নির্যাতনে মৃত্যুর অভিযোগে সড়ক অবরোধ

admin
  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২১ ২০২২, ১২:০৪
  • 682 বার পঠিত
সুনামগঞ্জে পুলিশি নির্যাতনে মৃত্যুর অভিযোগে সড়ক অবরোধ

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের শান্তিগঞ্জে পুলিশের নির্যাতনে উজির মিয়া (৩৫) নামে এক আসামির মৃত্যুর অভিযোগ উঠেছে। তিনি উপজেলার শত্রুমর্দন গ্রামের বাসিন্দা।

স্বজন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে উজির মিয়া হঠাৎ করে বেশ অসুস্থ হয়ে পড়ায় পাশের উপজেলা ছাতকের কৈতক হাসপাতালে নিয়ে যাওয়া। সেখানে ভর্তির কিছুক্ষণ পর মারা যান তিনি।

এর আগে জেল থেকে জামিনে বের হওয়ার পর উজির মিয়া অসুস্থ হয়ে পড়লে তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা নিয়ে বাড়িতে আসার পর সোমবার আবার বেশি অসুস্থ হয়ে পড়েন। তার পায়ের উপরের মাংস পেশিতে অনেক জখমের দাগ রয়েছে বলে জানিয়েছেন স্বজনরা।

এদিকে পুলিশের নির্যাতনের কারণেই উজির মিয়া মৃত্যু হয়েছে এমন অভিযোগে দুপুর থেকে সুনামগঞ্জ-সিলেট সড়ক অবরোধ করে রেখেছেন তার স্বজন ও এলাকাবাসী। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে ওই সড়কে। ভোগান্তিতে পড়ছেন সাধারণ যাত্রীরা।

জানা যায়, একটি গরু চুরির মামলায় কয়েক দিন আগে উজির মিয়াকে ধরে নিয়ে যায় পুলিশ। দুই দিন পর তিনি জামিনে বের হয়ে আসেন। এরপর থেকেই অসুস্থ ছিলেন তিনি।

এ বিষয়ে সুনামগঞ্জের পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান জানান, ওই ব্যক্তিকে আটক করা হয়েছিল গত ৯ ফেব্রুয়ারি। একদিন হাজতে রেখে পরে কোর্টের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। গত ১১ তারিখে তিনি জামিনে মুক্ত হয়ে বাড়ি চলে যান। এরপর একদিন হয়তো তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। কিন্তু সোমবার সকালে নাকি তার মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছি। তবে এ বিষয়ে এখনও বিস্তারিত কিছু বলতে পারছি না। আমরা খোঁজ নিচ্ছি।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর