বিয়ানীবাজার ইউনিভার্স্যাল কলেজে ‘মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালিত।

admin
  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২১ ২০২২, ১৫:২০
  • 934 বার পঠিত
বিয়ানীবাজার ইউনিভার্স্যাল কলেজে ‘মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালিত।

স্টাফ রিপোর্টার:
২১শে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে কলেজ সভাকক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত।

বাংলা বিভাগের প্রভাষক তাসনুভা আক্তারের সভাপতিত্বে এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মোস্তাফিজুর রহমান সৈকত এর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই সমবেত জাতীয় সংগীত পরিবেশিত, পরিবেশন করেন তাহমিনা আক্তার তাহা ও তার দল। বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের প্রভাষক সুহানা ইয়াছমিন, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক স্বপন চন্দ্র দাস, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক আফজালুর রহমান স্বপন, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক নাছিমা আক্তার।
শিক্ষার্থীদের মধ্যে হতে বক্তব্য রাখেন, তাহমিনা আক্তার তাহা, জাবের আহমদ সুহেল, তানজিনা আক্তার লিজু, নিয়ামা, তাছলিমা প্রমুখ।

বক্তারা ১৯৫২ এর ভাষা শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন, বাংলা ভাষা সাহিত্য ও সংস্কৃতিকে হৃদয় হতে লালন করার প্রতি গুরুত্বারোপ করেন। ২য় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্য থেকে ,কবিতা আবৃত্তি করেন, আনিকা বেগম, তানজিনা আক্তার লিজু, আমিনুল ইসলাম প্রমুখ।
একক সংগীত পরিবেশন করেন, বখতিয়ার হোসেন নাঈম, তাহমিনা, তাছমিনা আক্তার তান্নি, তানজিনা আক্তার লিজু, নিয়ামা, তাছলিমা প্রমুখ। একক সংগীত পরিবেশন করেন তাহমিনা আক্তার তাহা ও তার দল এবং সুমাইয়া আক্তার ও তার দল। ৩য় পর্বে ১৯৫২ এর ভাষা আন্দোলন নিয়ে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন দ্বাদশ শ্রেণির ছাত্রী তানজিনা আক্তার লিজু।
অনুষ্ঠানের সভাপতির বক্তব্যের মাধ্যমে দিনব্যাপী এ অনুষ্ঠানের সমাপ্তি হয়।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর